পাকিস্তান থেকে বললেন, ''জয় শ্রীরাম''! কানেরিয়ার নিরাপত্তা নিয়ে চিন্তা সমর্থকদের

তিনি বারবার দাবি করেছেন, হিন্দু বলেই তাঁর উপর যত আইন ফলানো হচ্ছে।

Updated By: Aug 6, 2020, 11:10 AM IST
পাকিস্তান থেকে বললেন, ''জয় শ্রীরাম''! কানেরিয়ার নিরাপত্তা নিয়ে চিন্তা সমর্থকদের

নিজস্ব প্রতিবেদন- দানিশ কানেরিয়া বারবার বলেছেন, হিন্দু হিসাবে তিনি গর্বিত। পাকিস্তানে তাঁর উপর একের পর এক অবিচার হয়েছে। তবুও তিনি দমে যাননি। পাকিস্তানের প্রাক্তন স্পিনার বলেছিলেন, স্রেফ হিন্দু ধর্মাবলম্বী হওয়ার জন্য সতীর্থরা তাঁর সঙ্গে এক টেবিলে বসে খাবার খেতেন না। এমনকী হিন্দ হওয়ার জন্যই তাঁকে পাকিস্তান ক্রিকেট বোর্ড আর ফিরতে দিচ্ছে না। তিনি ফিক্সিং কাণ্ডে জড়িত ছিলেন। কুকর্মের কথা স্বীকার করে নিয়েছিলেন। শাস্তি ভোগ করতে হয়েছে। কিন্তু তিনি তার পর ক্রিকেটে ফিরতে চেয়েছেন। পিসিবি কিছুতেই তাঁকে আর সুযোগ দিতে চাইছে না। আজীবন নির্বাসনের খাঁড়া ঝুলছে তাঁর উপর।

একই কাণ্ডে শাস্তি ভোগ করেছেন পাকিস্তানের আরেক পেসার মহম্মদ আমির। কানেরিয়া ও আমির, দুজনেই ইংল্যান্ডে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত ছিলেন। আমির ক্রিকেটে ফিরেছেন। তাঁকে ফিরতে সাহায্য করেছে পিসিবি। কিন্তু কানেরিয়াকে ফিরতে দেওয়া হয়নি। দানিশ কানেরিয়া বারবার পিসিবি ও পাক প্রধানমন্ত্রী ইমরান খানের দিকে আঙুল তুলেছেন। তিনি বারবার দাবি করেছেন, হিন্দু বলেই তাঁর উপর যত আইন ফলানো হচ্ছে। আমির ফিরতে পারলে তাঁকে কেন ফেরানো হবে না! যদিও কানেরিয়া আর ক্রিকেটার হিসাবে ফিরতে চান না। সেই বয়স তাঁর আর নেই। তিনি কোচ ও ধারাভাষ্যকার হতে চান। কিন্তু সেই সুযোগও দেওয়া হচ্ছে না। তবে তার জন্য তিনি দমে যাননি। রাম মন্দিরের ভূমি পুজোর দিন তিনি পাকিস্তানে বসে জয় শ্রীরাম ধ্বনি তুললেন।

আরও পড়ুন-  বেইরুটে বিস্ফোরণ, ভালো আছেন আক্রম-বিলালরা

কানেরিয়া টুইট করে লিখলেন, ''বিশ্বের সমস্ত হিন্দুদের কাছে আজ এক ঐতিহাসিক দিন। ভগবান রাম আমাদের আদর্শ। ভগবান রামের সৌন্দর্য তাঁর নামে নয়, বরং চরিত্রের মধ্যে অন্তর্নিহিত রয়েছে। তিনি দুষ্টের বিরুদ্ধে শিষ্টের জয়ের প্রতীক। আজ সারা বিশ্বে আনন্দের জোয়ার এসেছে। আজ আমাদের কাছে প্রবল সন্তুষ্টির একটা দিন। জয় শ্রীরাম'' পাকিস্তানের মাটিতে থেকে জয় শ্রীরাম ধ্বনি দেওয়ায় সমর্থকরা তাঁর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে কানেরিয়া বলেছেন, ''আমরা এখানে নিরাপদে আছি। আমাদের ধর্মীয় বিশ্বাস নিয়ে কারও কোনও সমস্যা থাকার কথা নয়। প্রভু রাম আমাদের ঐক্য ও ভাতৃত্ববোধের শিক্ষা দিয়েছেন।'' 

.