বেইরুটে বিস্ফোরণ, ভালো আছেন আক্রম-বিলালরা

সে দেশের বেশ কয়েকজন ফুটবলার খেলে গিয়েছেন এদেশে।

Updated By: Aug 5, 2020, 09:26 PM IST
বেইরুটে বিস্ফোরণ, ভালো আছেন আক্রম-বিলালরা
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: লেবাননের রাজধানী বেইরুটে ভয়াবহ বিস্ফোরণ নাড়িয়ে দিয়েছে গোটা বিশ্বকে। করোনাভাইরাসের সঙ্গে লড়াই চালাচ্ছে এ পৃথিবী। তারই মধ্যে কত রক্ত ঝরল বেইরুটে। লেবাননে এখন জাতীয় শোক।

সে দেশের বেশ কয়েকজন ফুটবলার খেলে গিয়েছেন এদেশে। রামিজ দায়ুব খেলতে এসেছিলেন ইস্টবেঙ্গলে। তবে ভারতীয় ফুটবলে ছাপ রেখে গেছেন আক্রম মোঘরাবি, বিলাল নাজ্জারিন, হুসেন এলডোররা। লেবাননের ভয়াবহ বিস্ফোরণের পর কেমন আছেন তাঁরা সেই উৎকন্ঠাই হয়তো গ্রাস করেছিল এদেশের ফুটবলপ্রেমীদের মনে।

লেবানিজ ফরোয়ার্ড আক্রম মোঘরাবি জি ২৪ ঘণ্টা ডিজিটালকে জানান, তারা সবাই সুস্থ আছেন, ভালো আছেন। আক্রম থাকেন ত্রিপোলিতে। সেখানকারই ক্লাব এসি ত্রিপোলিতে এখন খেলেন। লেবাননের রাজধানী বেইরুট থেকে কিছুটা দূরেই ত্রিপোলি। গাড়িতে করে দেড় ঘণ্টার পথ। বেইরুটের ভয়াবহ বিস্ফোরণে তাই রক্ষা পেয়ে যান আক্রম মোঘরাবি। ২০১২ সালে চার্চিল ব্রাদার্সকে আই লিগ জিতিয়েছিলেন আক্রম-বিলালরা। সেবার ১৮ ম্যাচে ১০ গোল করেছিলেন আক্রম। তারপর লেবাননের একটি ক্লাবে খেলতে চলে গেলেও ২ বছর আগে ফের ভারতে আসেন মোহনবাগানের হয়ে।

চার্চিলের রক্ষণের স্তম্ভ ছিলেন বিলাল। জাতীয় দলের হয়েও নিয়মিত খেলতেন বিলাল নাজ্জারিন। চার্চিলকে আই লিগ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন বিলাল। ২ বছর আগে চার্চিলে খেলে গিয়েছেন ডিফেন্ডার হুসেন এলডোর। তিনি এখন ইন্দোনেশিয়ার একটি ক্লাবে খেলেন। ভারতের ফুটবলপ্রেমীরা যে এখনও তাদের কথা ভাবেন তা শুনে অবাক আক্রম মোঘরাবি। করোনা ভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে লড়ছে ভারত। এদেশের দ্রুত সুস্থতা কামনা করছেন লেবানিজ স্ট্রাইকার। সঙ্গে নিজের দেশের জন্যেও রয়েছে আক্রমের প্রার্থনা।

আরও পড়ুন- লেবাননের বেইরুটে বিস্ফোরণ, প্রার্থনায় বিরাট-যুবি-মিতালি-সিন্ধুরা

.