PAKvsAUS: জোড়া শতরান করলেন Imam ul Haq, মরা পিচে ম্যাড়মেড়ে টেস্ট ড্র

পাটা পিচে পাচদিন রাজত্ব করে গেলেন দুই দলের একাধিক ব্যাটার। স্বাভাবিকভাবেই সবাই ঝুড়ি ঝুড়ি রান সংগ্রহ করলেন। দু'দলের কোনও ব্যাটারকেই খালি হাতে ফিরতে হয়নি। 

Updated By: Mar 8, 2022, 08:37 PM IST
PAKvsAUS: জোড়া শতরান করলেন Imam ul Haq, মরা পিচে ম্যাড়মেড়ে টেস্ট ড্র
দ্বিতীয় ইনিংসে শতরানের পর ইমাম। ছবি: পিসিবি

নিজস্ব প্রতিবেদন: একেবারে মরা পিচ। বোলারদের জন্য বিন্দুমাত্র সাহায্য নেই। এমন পাটা পিচে পাচদিন রাজত্ব করে গেলেন দুই দলের একাধিক ব্যাটার। স্বাভাবিকভাবেই সবাই ঝুড়ি ঝুড়ি রান সংগ্রহ করলেন। দু'দলের কোনও ব্যাটারকেই খালি হাতে ফিরতে হয়নি। নউমান আলি চেনা ৬ উইকেট নিলেও, আসলে ছড়ি ঘোরান দুই দলের ব্যাটাররাই। ফলে প্রত্যাশামতোই নির্বিষ ড্র-এর মাধ্যমে শেষ হল সিরিজের প্রথম টেস্ট।

পাকিস্তানের হয়ে দুই ইনিংসেই শতরান করলেন ইমাম উল হক। এছাড়া প্রথম ইনিংসে আজহার আলি এবং দ্বিতীয় ইনিংসে আব্দুল্লা শফিক শতরান করেন। অস্ট্রেলিয়ার হয়ে নিশ্চিত শতরান হাতছাড়া করেন উসমান খোওয়াজা, মার্নাস ল্যাবুশান, স্টিভ স্মিথরা। 

প্রথম ইনিংসে ইমামের ব্যাট থেকে এসেছিল ১৫৭ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকলেন ১১১ রানে। এই ইমামকেই এক সময় দলে সুযোগ পাওয়া নিয়ে নানা কথা শুনতে হয়েছিল। সেই সমালোচকদের ব্যাট হাতেই জবাব দিলেন সম্পর্কে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হকের ভাইপো। উল্লেখ্য, জীবনের প্রথম ১১টি টেস্ট ম্যাচে কোনও শতরান ছিল না ইমামের। তিনটি অর্ধ শতরান ছিল তাঁর ঝুলিতে। টেস্টে তাঁর সর্বোচ্চ রান ছিল ৭৬। দ্বাদশ টেস্টে জোড়া শতরান করে যেন সেই আক্ষেপও মিটিয়ে নিলেন বাঁ হাতি ব্যাটার। পাকিস্তানের অন্য ওপেনার শফিক অপরাজিত থাকেন ১৩৬ রানে। করলেন টেস্ট কেরিয়ারের প্রথম শতরান। 

Imam

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পাকিস্তান। তারা ৪ উইকেটে ৪৭৬ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে। ইমাম ১৫৭ ও আজহার ১৮৫ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৪৫৯ রানে অল-আউট হয়। খোয়াজা ৯৭, ওয়ার্নার ৬৮, ল্যাবুশান ৯০, স্মিথ ৭৮ ও গ্রিন ৪৮ রান করেন। ১০৭ রানে ৬ উইকেট নেন নউমান আলি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান বিনা উইকেটে ২৫২ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়। ইমাম ১১১ ও শফিক ১৩৬ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন ইমাম।

ম্যাচের পর ইমাম বলেছেন, "অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ইনিংসেই শতরান দারুণ তৃপ্তির। ওদের বোলিং আক্রমণ যথেষ্ট বেশ ভাল। সেরা দলগুলোর বিরুদ্ধে রান করা মানে নিজের ক্রিকেট জীবনকে আরও উন্নত করা। স্বাভাবিক খেলার চেষ্টা করেছি। খারাপ বলের জন্য অপেক্ষা করেছি।" 

করাচিতে হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। ১২ মার্চ থেকে ফের বাইশ গজে মুখোমুখি হবে দুই দল। কামিন্সদের নিরাপত্তার জন্য করাচি-সহ গোটা সিরিজেই থাকছে নিশ্ছিদ্র নিরাপত্তা। 

আরও পড়ুন: Shane Warne Passes Away: প্রিয় ওয়ার্নিকে ভুলতে পারছেন না 'প্রাক্তন' হয়ে যাওয়া Simone Callahan, বাবাকে নিয়ে আবেগপ্রবণ Summer

আরও পড়ুন: Shane Warne Passes Away: কীভাবে স্পিন লেজেন্ড ওয়ার্নকে স্মরণ করলেন Ravichandran Ashwin? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.