Shane Warne Passes Away: কীভাবে স্পিন লেজেন্ড ওয়ার্নকে স্মরণ করলেন Ravichandran Ashwin? জানতে পড়ুন

মনের প্রবল জোর দেখিয়ে বারবার মাঠে ফিরেছিলেন শেন ওয়ার্ন। 

Updated By: Mar 8, 2022, 06:41 PM IST
Shane Warne Passes Away: কীভাবে স্পিন লেজেন্ড ওয়ার্নকে স্মরণ করলেন Ravichandran Ashwin? জানতে পড়ুন
ওয়ার্নে মুগ্ধ অশ্বিন।

নিজস্ব প্রতিবেদন: নিজের মতো করে শেন ওয়ার্নকে স্মরণ করলেন রবিচন্দ্রন অশ্বিন। টিম ইন্ডিয়ার এই অফ স্পিনার তাঁর ইউটিউব চ্যানেলে স্পিন লেজেন্ডের নানান দিক তুলে ধরেছেন। 

অশ্বিন বলেছেন, "আমার মতে শেন ওয়ার্ন ক্রিকেট দুনিয়ায় স্পিন বোলিংয়ের বাহক ছিল। ওঁর জন্যই স্পিন বোলিং এগিয়ে গিয়েছে। ওঁকে দেখে যেমন তরুণ প্রজন্ম উদ্দীপ্ত হয়েছে, তেমনই অনিল কুম্বলে ও মুথাইয়া মুরলিধরনের মতো স্পিনাররা দেখিয়েছে দাপট।" 

এরপরেই তিনি ফের বলেন, "আমার কাছে শেন ওয়ার্ন বেশ মজাদার মানুষ মনে হয়েছে। অস্ট্রেলিয়ার অনেক ক্রিকেটারের কাছ থেকে শেন ওয়ার্নের ব্যাপারে শুনেছি। সেইজন্য ওঁর চলে যাওয়া এখনও বিশ্বাস করতে পারছি না।" 

 

১৪৫টি টেস্টে ৭০৮ উইকেট। ১৯৪টি একদিনের ম্যাচে ২৯৩টি উইকেট দিয়ে ওয়ার্নকে মাপা উচিত নয়। এমনটাই মনে করেন অশ্বিন। সেই বিষয় নিয়ে বলতে গিয়ে ছোটবেলায় ওয়ার্নের দুর্ঘটনার কথাও উল্লেখ করেছেন।  

অশ্বিন ফের বলেন, "ওয়ার্নের খবরটা পাওয়ার পর রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলছিলাম। রাহুল ভাই ও ওয়ার্ন রাজস্থান রয়্যালসে তিন মরসুম ছিল। তাই বন্ধুর মৃত্যুর খবর পেতেই ভেঙে পড়েছিল আমাদের কোচ। আসলে শেন ওয়ার্ন তো এমন ধরনের মানুষই ছিলেন। তখন আলোচনা করার সময় রাহুল ভাই ওয়ার্নের ছোটবেলার একটি গল্প শুনিয়েছিলেন। বলেছিলেন, 'ছোটবেলায় এক পথ দুর্ঘটনায় দুটি পা ভেঙে গিয়েছিল। এমনকি কাঁধে জোরালো চোট পেয়েছিল ওয়ার্ন। কিন্তু এরপরেও সব বাধা কাটিয়ে ও সর্বকালের সেরা স্পিনার হয়ে উঠেছিল।" 

কিন্তু কীভাবে ফিরে এসেছিলেন ওয়ার্ন? সেই গল্প শোনালেন অশ্বিন। তিনি ফের বলেন, "স্পিনার হতে গেলে কাঁধ ও দুই পায়ের জোর থাকা খুব জরুরি। তাই ওয়ার্ন অস্ট্রেলিয়ান রুলস ফুটবল খেলা শুরু করে। সেটাই ওঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়।" 

আরও পড়ুন: Shane Warne Passes Away: ওয়ার্নি ছিল একজন উদার ও ভানহীন চ্যাম্পিয়ন, লিখলেন Ian Chappel

আরও পড়ুন: Shane Warne Passes Away: ওয়ার্নি প্রথমে জাদুকর, পরে লেগ স্পিনার, জানালেন Greg Chappell

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.