Mohammed Shami | Parthiv Patel: 'কেন শামিকে টি-২০ বোলার হিসাবে দেখা হচ্ছে না?'

কেনিংটন ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া। একদিনের দলে কামব্যাক করেছেন 'সহেসপুর এক্সপ্রেস'।

Updated By: Jul 12, 2022, 05:40 PM IST
Mohammed Shami | Parthiv Patel: 'কেন শামিকে টি-২০ বোলার হিসাবে দেখা হচ্ছে না?'
শামিকে নিয়ে প্রশ্ন পার্থিবের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। আইসিসি-র শো-পিস ইভেন্টে নির্বাচকদের ভাবনায় নেই ভারতীয় দলের সিনিয়র পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। এমনটাই জানা গিয়েছিল কিছুদিন আগে। শামি দেশের হয়ে ক্ষুদ্রতম সংস্করণে খেলছেনও না। তবে কেন শামিকে আর টি-২০ বোলার হিসাবে দেখা হচ্ছে না? এটাই এখন প্রশ্ন ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার পার্থিব প্যাটেলের (Parthiv Patel)।

পার্থিব এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, "ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে শামির কাছে ভাল সুযোগ রয়েছে। শামি দেখাতে পারে যে ও ডেথ ওভারে ভাল বল করতে পারে। ও টি-২০ বিশ্বকাপে নিজের জায়গা করতে পারে। ভারতের হাতে যদিও ভুবনেশ্বর কুমার ও জসপ্রীত বুমরা রয়েছে। কিন্তু শামির কোয়ালিটি ও অভিজ্ঞতা বিরাট ফারাক গড়ে দিতে পারে। আমি চমকে গিয়েছি যে, ওকে কেন আর টি-২০ বোলার হিসাবে দেখা হচ্ছে না? ও গুজরাত টাইটান্সের হয়ে আইপিএলে বল করে একাধিকবার প্রথম ওভারে উইকেট নিয়েছে। আগে বলা হতো যে, শামি ডেথ ওভারে বল করতে পারে না। কিন্তু ও আইপিএলে পঞ্জাব ও গুজরাতের হয়ে আইপিএলে খেলে সেই কাজ করে দেখিয়েছে। শামির মধ্যে দক্ষতা রয়েছে। তার সঙ্গেই অভিজ্ঞতা। যে কোনও ফর্ম্যাটে ও প্রভাব ফেলতে পারে। টি-২০ ফরম্যাটে রান হজম করতেই হবে। তবে শামি কিন্তু খেলা ঘুরিয়ে দিতে পারে।"

মঙ্গলবার অর্থাৎ আজ কেনিংটন ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলছে টিম ইন্ডিয়া। একদিনের দলে কামব্যাক করেছেন 'সহেসপুর এক্সপ্রেস'। সেই সুবাদে তাঁকে একদিনের দলেও ফিরিয়ে আনা হল। এখনও পর্যন্ত শামি ৭৯টি ম্যাচ খেলে ১৪৮টি উইকেট নিয়েছেন দেশের জার্সিতে। ২০২০ সালের ২৯ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষবার একদিনের ম্যাচ খেলেছিলেন শামি। এরপর গত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও, একদিনের ফরম্যাটে তাঁকে সুযোগ দেওয়া হয়নি। তবে এবার তাঁকে ফিরিয়ে আনা হল। 

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: কুঁচকির চোটের জন্য খেলছেন না বিরাট, জানালেন রোহিত

আরও পড়ুনVirat Kohli | Syed Kirmani : 'অনেক হয়েছে! ঘরোয়া ক্রিকেট খেলে ফর্মে ফিরুক, তারপর দেখা যাবে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.