Pat Cummins, KKRvsMI: ব্যাটিং বিস্ফোরণের আগে কেমন ছন্দে ছিলেন প্যাট? জানালেন Shreyas Iyer

তাঁর আসল কাজ উইকেট নেওয়া। তবে এহেন প্যাট কামিন্স ব্যাট হাতে অসাধ্য সাধন করলেন। প্রবল চাপের মধ্যেও শেষ পর্যন্ত ১৫ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। 

Updated By: Apr 7, 2022, 10:53 PM IST
Pat Cummins, KKRvsMI: ব্যাটিং বিস্ফোরণের আগে কেমন ছন্দে ছিলেন প্যাট? জানালেন Shreyas Iyer
মারমুখী অর্ধ শতরানের পর প্যাট কামিন্স। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ফরম্যাট যাই হোক, তিনি বল হাতে বাইশ গজের যুদ্ধে আগুন ঝরাতে ওস্তাদ। তবে ব্যাটের হাতটাও কিন্তু মন্দ নয়। মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) দেখলেই বারবার ব্যাটিং বিস্ফোরণ ঘটিয়েছেন অস্ট্রেলিয়ার (Australia) অধিনায়ক। রোহিত শর্মার (Rohit Sharma) দল এই নিয়ে তিনবার তাঁর মারকুটে ব্যাটিংয়ের সাক্ষী থাকল।

অতি বড় নাইট সমর্থকও চার ওভার বাকি থাকতে এমন অবিশ্বাস্য জয় আশা করেননি। তেমনই সবাইকে অবাক করে বিধ্বংসী ব্য়াটিংয়ের দৌলতে কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) জয় এনে দেওয়া প্যাট কামিন্স নিজেও তাঁর ব্যাটিং নিয়ে একইরকম অবাক। ১৫ বলে অপরাজিত ৫৬ রানের ইনিংস হাঁকালেন। সঙ্গে ছিল চারটি চার ও ছয়টি ছক্কা। অর্ধ শতরান এসেছিল ১৪ বলে।  ফলে কে এল রাহুলের সঙ্গে এখন যুগ্মভাবে আইপিএলের দ্রুততম অর্ধশতরান হাঁকানোর তালিকায় শীর্ষে রয়েছেন অজি তারকা। 

প্যাট নিজের ইনিংসে অবাক হলেও, নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) কিন্তু তাঁর ব্যাটিং তাণ্ডব তারিয়ে তারিয়ে উপভোগ করলেন। তাই বলেন, "অসাধারণ! কামিন্স যে ভাবে ব্যাট করল তা আমি ভাবতেও পারিনি। কারণ ম্যাচের আগের দিন নেটে ও বারবার বোল্ড হয়ে যাচ্ছিল। আমি তাঁর পাশের নেটেই ব্যাট করছিলাম।" তিনি আরও যোগ করেন,"টাইম আউটের সময় আমাদের পরিকল্পনা ছিল যে ভেঙ্কি (ভেঙ্কটেশ আইয়ার) একটা দিক আগলে রাখবে। এবং প্যাট ব্যাট চালাবে। আমি প্যাটকে বললাম বল দেখে টাইম করতে কারণ ও একটা সময়ে খুব জোরে মারার চেষ্টা করছিল।" 

এ বার যেন প্রথম ম্যাচেই একেবারে এলেন দেখলেন জয় করলেন প্যাট কামিন্স। তাঁর আসল কাজ উইকেট নেওয়া। তবে এহেন প্যাট কামিন্স ব্যাট হাতে অসাধ্য সাধন করলেন। প্রবল চাপের মধ্যেও শেষ পর্যন্ত ১৫ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল চারটি চার, ছ’টি ছক্কা। দলকে পাঁচ উইকেটে জেতানোর পাশাপাশি আইপিএল-এ যুগ্মভাবে দ্রুত গতির অর্ধ শতরান করার রেকর্ডও গড়ে ফেললেন। প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৬১ রান তুলেছিল মুম্বই। জবাবে ব্যাট করতে নেমে এই অজি তারকার ব্যাটিং বিক্রমে ম্যাচ জিতে মাঠ ছাড়ে কেকেআর। ১৬তম ওভারে ড্যানিয়েল সামসের বিরুদ্ধেই ৩৪ রান নিয়েছেন প্যাট কামিন্স। ফলে ম্যাচ নাইটদের পকেটে চলে এল। 

আরও পড়ুন: IPL 2022, KKR vs MI: Pat Cummins-এর অবিশ্বাস্য ইনিংসে কে সবচেয়ে অবাক হয়েছিল জানেন?

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: KKR-এর Mumbai বধের সাত কারণ, ছবিতে দেখে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.