''ভারতের থেকে পাকিস্তান নিরাপদ!'' পিসিবির মন্তব্যের পাল্টা দিল বিসিসিআই

এহসান মানির এমন বক্তব্যের জবাব দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড-এর কোষ্যাধক্ষ অরুন সিং ধুমাল।

Updated By: Dec 25, 2019, 01:47 PM IST
''ভারতের থেকে পাকিস্তান নিরাপদ!'' পিসিবির মন্তব্যের পাল্টা দিল বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন : ভারতে নাগরিক সংশোধনী আইন নিয়ে মাথা ব্যথা পাকিস্তানের। পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানির দাবি, ক্রিকেট খেলার জন্য ভারত এখন সঠিক দেশ নয়। ভারতের থেকে পাকিস্তান এখন অনেক বেশি নিরাপদ। গত দশ বছর পাকিস্তানে কোনও দেশ সিরিজ খেলতে যেতে চায়নি। শ্রীলঙ্কা দলের উপর জঙ্গি হামলার পর থেকে পাকিস্তানকে কার্যত এক ঘরে করে রেখেছিল ক্রিকেট খেলিয়ে দেশগুলি। এই দশ বছরে বিভিন্ন দেশের ক্রিকেট সংস্থার দরজায় দরজায় ঘুরেছেন পিসিবির কর্তারা। কিন্তু কেউ তাঁদের দেশে ক্রিকেট খেলতে যেতে রাজি হয়নি। শেষমেশ শ্রীলঙ্কা ফের খেলতে গিয়েছিল পাকিস্তানে।

পিসিবির চেয়ারম্যান বলেছেন, ''পাকিস্তানে আর নিরাপত্তার অভাব নেই। তাই এমন সন্দেহে কেউ এদেশে ক্রিকেট খেলতে না আসলে ভুল করবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের আগে আমরা নিশ্ছিদ্র নিরাপত্তা দিয়েছি। আমরা প্রমাণ করেছি পাকিস্তান এখন কতটা নিরাপদ! তুলনায় এখন ভারত ভারত ক্রিকেট খেলার জন্য একেবারেই সুরক্ষিত দেশ নয়। ওখানে মুসলিমবিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে শুরু হওয়া বিক্ষোভ এবং অশান্তির জেরে গোটা দেশ উত্তাল।''

আরও পড়ুন-  বোর্ড সভাপতির হস্তক্ষেপে রঞ্জিতে খেলতে হচ্ছে না বুমরাহকে!

এহসান মানির এমন বক্তব্যের জবাব দিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড-এর কোষ্যাধক্ষ অরুন সিং ধুমাল। তিনি বলেছেন, ''পিসিবির চেয়ারম্যান নিজে বছরের বেশিরভাগ সময় লন্ডনে কাটান। পাকিস্তানের নিরাপত্তার কথা তাঁর মুখে মানায় না।'' দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পিসিবি। ইতিমধ্যে বাংলাদেশকে পাকিস্তানে পূর্ণাঙ্গ সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছে পিসিবি। 

.