আইসিসির কাছে কী বলে নালিশ করা হবে, প্রশ্ন সাজাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

আইসিসির সামনে তারাও পাল্টা দেওয়ার ছক সাজাচ্ছে।

Updated By: Feb 27, 2019, 02:14 PM IST
আইসিসির কাছে কী বলে নালিশ করা হবে, প্রশ্ন সাজাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিনিধি : তলে তলে পরিকল্পনা সাজাতে শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ১৬ জুন ম্যাঞ্চেস্টারে ভারত-পাকিস্তান ম্যাচ। বিশ্বকাপের এই ম্যাচ ঘিরেই এখন চরম অনিশ্চয়তা। বিসিসিআইয়ের পক্ষ থেকে এই ম্যাচ বয়কটের ডাক দেওয়া হয়েছে। এমনকী, আইসিসির কাছে এই নিয়ে চিঠিও দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে এত সহজে ভারতের হুমকি হজম করবে না বলছে পিসিবি। বরং আইসিসির সামনে তারাও পাল্টা দেওয়ার ছক সাজাচ্ছে। পরিস্থিতি যে এখন বেশ জটিল সেটা তারাও বুঝতে পারছে। তবে এমন অবস্থাতেও তারা ম্যাচ খেলার ব্যাপারে নাছোড়বান্দা। 

আরও পড়ুন-  বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বয়কট! আজ বৈঠকে বিষয়টি কৌশলে এড়াতে চাইছে আইসিসি

দুবাইতে আইসিসির কোয়ার্টারলি মিট শুরু হচ্ছে আজ থেকে। সেখানে পিসিবি চেয়ারম্যান এহসান মানি, এমডি ওয়াসিম খান ও সিওও সুভান আহমেদ আলোচনাসভায় অংশ নেবেন। আগামী শুক্র ও শনিবার গুরুত্বপূর্ণ এক্সিকিউটিভ বোর্ড মিটিং অনুষ্ঠিত হওয়ার কথা। সেখানে বিসিসিআই কর্তারা আইসিসির কাছে পাকিস্তানকে বয়কট করার ডাক দিতে পারেন। ইতিমধ্যে আইসিসিকে চিঠি দিয়েছে বিসিসিআই। সেই চিঠিতে জানানো হয়েছে, যে সমস্ত দেশ সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিচ্ছে, তাদের উপর থেকে অবিলম্বে সমর্থন তুলে নেওয়া উচিত। তবে সেই চিঠিতে কোনও জায়গায় পাকিস্তানের নাম উল্লেখ করেনি বিসিসিআই। নাম না করেই কার্যত ইমরান খানের দেশকে বিদ্ধ করেছে ভারতীয় বোর্ড।

আরও পড়ুন-  ২ বছরের জন্য সনত্ জয়সূর্যকে নির্বাসনে পাঠাল আইসিসি

এক্সিকিউটিভ বোর্ডের মিটিংয়ে ভারতের প্রতিনিধি হিসেবে থাকবেন সিইও রাহুল জোহরি, ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি। তবে এরই মধ্যে বিসিসিআইয়ের দাবির পাল্টা দেওয়ার কথা জানিয়ে রেখেছে পিসিবি। সংবাদসংস্থা পিটিআইকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়ে রেখেছেন, ''আমাদের পরিকল্পনা খুব সহজ। আমরা একটাই মাত্র প্রশ্ন করতে চাই। এই ব্যাপারে শুরু থেকেই পাকিস্তানের অবস্থান স্পষ্ট। ১৬ জুনের ম্যাচে ভারত ওয়াকওভার দিতে চাইলে দিক। এতে আমাদের কিছু করার নেই। কিন্তু আমাদের প্রশ্ন, এর পর টুর্নামেন্টের নক-আউট পর্বে যদি ভারত-পাকিস্তান মুখোমুখি হয়, তখন আবার সিদ্ধান্ত কী হবে?''