PCB: ভারতের জন্যই সফর বাতিল করেছে নিউজিল্যান্ড, দাবি পাক মন্ত্রীর

ফের ভারতের দিকে তোপ দাগল পাকিস্তান।   

Updated By: Sep 22, 2021, 08:45 PM IST
PCB: ভারতের জন্যই সফর বাতিল করেছে নিউজিল্যান্ড, দাবি পাক মন্ত্রীর
পাকিস্তানের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে সিরিজ বাতিল করেছিল নিউজিল্যান্ড।

নিজস্ব প্রতিবেদন: ঘরের মাঠে জোড়া সিরিজ বাতিলের জন্য ভারতের (India) দিকে অভিযোগের আঙুল তুললেন পাকিস্তানের (Pakistan) তথ্য সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরী। গত সপ্তাহে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে প্রথম একদিনের ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ আগে পুরো সিরিজ বাতিল করে দিয়েছিল নিউজিল্যান্ড (New Zealand)। কিউইদের পথ অনুসরণ করে এরপর পাক সফর বাতিল করে দেয় ইসিবি (ECB)। তাঁর দাবি ভারত থেকেই নাকি কিউয়িদের প্রাণনাশের হুমকি দিয়ে ই-মেল পাঠানো হয়। ফলে মাঠে বল গড়ানোর আগেই বাতিল হয়ে যায় সেই সিরিজ। 

যদিও নিউজিল্যান্ডের এক কর্তা আগেই জানিয়েছিলেন যে তাদের দেশের ক্রিকেট বোর্ড হুমকি ভরা ই-মেল পেলেও সেটাকে গুরুত্ব দেয়নি। যদিও পাক প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) ক্যাবিনেটের মন্ত্রী বরাবরের মতো ভারতকেই  কাঠগড়ায় তুলেছেন। তাঁর আরও দাবি আগস্টে তেহরেক-ই-তালিবান নামক জঙ্গিগোষ্ঠী পাকিস্তানের এহসানুল্লাহ এহসানের নাম নিয়ে কিউয়ি দলকে হুমকি দিয়ে এক ইমেল পাঠায়।  সেই ই-মেলে নিউজিল্যান্ড সরকার ও ক্রিকেট বোর্ডকে পাকিস্তানে দল না পাঠানোর পরামর্শ দেওয়া হয়।

আরও পড়ুন: WT20: রশিদ খানদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিয়ে সংশয়! কিন্তু কেন?

তিনি বলছেন, "হামজা আফ্রিদি নামে আর একটি অ্যাকাউন্ট থেকে কিউয়িদের আরেকটি হুমকিমূলক ই-মেল পাঠানো হয়। সেই ই-মেল ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) ব্যবহার করে পাঠানো হয়, যার ফলে সেখানে সিঙ্গাপুরের ঠিকানা দেখা যাচ্ছে। তবে যে মেশিনের সাহায্যের কিউয়িদের হুমকিবার্তা পাঠানো হয়, সেটা ভারতের। নকল আইডি ব্যবহার করে মহারাষ্ট্র থেকে সেই ই-মেল পাঠানো হয়েছিল।’

এমনকি তিনি ইন্টারপোল ও আইসিসিকেও ঘটনার পুরো ঘটনার তদন্ত করার দাবি জানিয়েছেন। ফাওয়াদ চৌধুরী শেষে যোগ করেন, "এটা খুবই দুর্ভাগ্যজনক। আমাদের মতে দেশে যাতে আন্তর্জাতিক ক্রিকেট না হয়, তার পরিকল্পনা করা হচ্ছে। আইসিসি এবং বাকি সংস্থাদের এর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)