Marlon Samuels: আইসিসির কাঠগড়ায় কেন ওয়েস্ট ইন্ডিজের মার্লন স্য়ামুয়েলস?

আপাতত ১৪ দিন সময় দেওয়া হয়েছে তাকে উত্তর দেওয়ার জন্য

Updated By: Sep 22, 2021, 07:44 PM IST
Marlon Samuels: আইসিসির কাঠগড়ায় কেন ওয়েস্ট ইন্ডিজের মার্লন স্য়ামুয়েলস?

নিজস্ব প্রতিবেদন: আইসিসির (ICC) দুর্নীতি-দমন শাখা (Anti-Corruption Unit) কাঠগড়ায় দাঁড় করাল ওয়েস্ট ইন্ডিজকে (West Indies) ২০১২ ও ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) জেতানোর অন্যতম কারিগর মার্লন স্যামুয়েলসকে (Maron Samuels)। আরব আমিরশাহীতে (UAE) টি-১০ লিগ খেলার সময় চার দফা কোড অফ কন্ডাক্ট (Code of Conduct) না মানার জন্যই এই সিদ্ধান্ত। এমিরেটস ক্রিকেট বোর্ডের বেঁধে দেওয়া দুর্নীতির নিয়মাবলী না মানার জন্যই শাস্তির মুখে স্যামুয়েলস। 

আপাতত, এই চারটি কারণে শাস্তির মুখে ক্যারিবিয়ান তারকা:
• আর্টিকেল ২.৪.২ – টুর্নামেন্ট চলাকালীন কোনো ব্যক্তির থেকে টাকা বা কোনোপ্রকার উপহার পেলে আইসিসির দুর্নীতি দমন শাখার অফিসারকে না জানানো।
• আর্টিকেল ২.৪.৩ – ৭৫০ মার্কিন ডলারের উপরে কোনো আতিথেয়তা পেয়ে তা দুর্নীতি দমন শাখার অফিসারকে না জানানো।
• আর্টিকেল ২.৪.৬ - দুর্নীতি দমন শাখার অফিসারকে তদন্তে সহায়তা না করা। 
• আর্টিকেল ২.৪.৭ – তদন্তে সহায়ক হতে পারে এমন নথি গোপন করা।

আইসিসির তরফ থেকে তাকে আপাতত ১৪ দিন সময় দেওয়া হয়েছে তাকে উত্তর দেওয়ার জন্য। যদিও আইসিসির তরফ থেকে এখনও জানানো হয়নি ঠিক কোন বছরের টি-১০ লিগ খেলার সময় এই আচরণবিধিগুলি অমান্য করেন স্যামুয়েলস। ২০১৯ সালেই একমাত্র টি-১০ লিগটি খেলেন তিনি। এখনও পর্যন্ত স্যামুয়েলসের তরফ থেকে এ বিষয়ে কিছু জানা যায়নি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)