ভারত সফর বন্ধ হতে পারে পাকিস্তান ক্রিকেট দলের, জানাল পিসিবি

বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, তারা অনেক আগে থেকেই কেন্দ্রীয় সরকারের কাছে পাক দলের আসার ব্যাপারটি জানিয়েছে।

Updated By: Sep 13, 2019, 07:37 PM IST
ভারত সফর বন্ধ হতে পারে পাকিস্তান ক্রিকেট দলের, জানাল পিসিবি

নিজস্ব প্রতিবেদন : আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশিপ খেলতে ভারতে আসার কথা ছিল পাকিস্তানের মহিলা ক্রিকেট দলের। কিন্তু পাক দলের আসার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে, তারা অনেক আগে থেকেই কেন্দ্রীয় সরকারের কাছে পাক দলের আসার ব্যাপারটি জানিয়েছে। তবে সরকারের তরফে এখনও কিছু জানানো হয়নি। ভারতের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলার কথা ছিল পাকিস্তানের মহিলা দলের। কিন্তু পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে আর ম্যাচ দেখার সুযোগ ক্রীড়াপ্রেমীদের হবে কিনা মুশকিল। 

আরও পড়ুন-  অটোগ্রাফ নেওয়ার জন্য দাঁড়িয়ে থাকতেন! আজ সেখানেই 'বিরাট কোহলি স্ট্যান্ড'

দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি এখন ভাল অবস্থায় নেই। এমন পরিস্থিতিতে পাকিস্তান মহিলা ক্রিকেট দল যে ভারতে আসতে পারবে না, তা অস্বাভাবিক কিছু নয়। এদিকে পিসিবি জানিয়েছে, বিসিসিআই-এর তরফে আমাদের সঙ্গে এই নিয়ে যোগাযোগ করা হয়নি। আমরা কোনও নির্দেশিকা পাইনি। আমাদের বিরুদ্ধে ওরা খেলতে না চাইলে এই সফর বাতিল হবে। জানা যাচ্ছে, পাকিস্তানের ভারত সফর পিছিয়ে যেতে পারে দুই মা,। নভেম্বর নাগাদ হতে পারে এই টুর্নামেন্ট। 

আরও পড়ুন-  স্টিভ স্মিথ হয়ে গেলেন ছাগল! আইসিসির ছবি ঘিরে বিতর্ক

এই সিরিজের জন্য ক্রিকেট উইন্ডো জুলাই থেকে নভেম্বর মাস পর্যন্ত। ফলে সিরিজ যদি শেষমেশ বাতিল হয় তা হলে পাকিস্তান হয়তো আইসিসির কাছে পুরো পয়েন্টের জন্য দাবি জানাবে। সেক্ষেত্রে বিসিসিআই পাল্টা জানাতে পারে, টুর্নামেন্ট আয়োজনের সবটা তাদের হাতে নেই। এক্ষেত্রে সরকারের নির্দেশিকা মানতে তারা বাধ্য। আইসিসি তরফে আপাতত পিসিবি অপেক্ষা করার জন্য বলা হয়েছে। কয়েক বছর আগে নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তানে ভারতীয় মহিলা দল পাঠাতে রাজি হয়নি বিসিসিআই। পিসিবি নিরপেক্ষ ভেনুতে খেলার দাবি জানিয়েছিল। কিন্তু ভারতীয় বোর্ড তাতেও রাজি হয়নি। ফলে শেষ পর্যন্ত পয়েন্ট হারায় ভারত। 

.