Pele: কোন সংক্রমণ কাটিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ব্রাজিলের কিংবদন্তি?

পেলের স্বাস্থ্যের চিন্তায় ফুটবল দুনিয়া।  

Updated By: Mar 2, 2022, 06:03 PM IST
Pele: কোন সংক্রমণ কাটিয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ব্রাজিলের কিংবদন্তি?
পেলের স্বাস্থ্যের চিন্তায় ফুটবল দুনিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘদিন ধরেই কোলন টিউমারের চিকিৎসা চলছে পেলের। সেই টিউমার বাদ দেওয়া হলেও প্রতি মাসেই তাঁকে কেমোথেরাপি নিতে হয়। এবং সেইজন্যই নিয়মিত হাসপাতালেও ভর্তি হতে হয় তাঁকে। কিন্তু নতুন করে তাঁর মূত্রনালির সংক্রমণ হওয়ায়, হাসপাতালে ভর্তি হতে হয়েছিল পেলেকে। তবে সকলকে চিন্তামুক্ত করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ফুটবলের সম্রাট। 

জানা গিয়েছে, শনিবারই পেলেকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। চিকিৎসকেরা বলেছেন, ‘পেলের ক্লিনিকাল অবস্থা স্থিতিশীল এবং তিনি এখন সংক্রমণ থেকে নিরাময়ের পথে হাঁটছেন। আসলে ২০২১ সাল থেকে কোলন ক্যান্সারে ভুগছেন তিনি। এখন তাঁকে টানা এর চিকিৎসা চালিয়ে যেতে হবে। বাড়িতে যাবতীয় চিকিৎসা ব্যবস্থা করা হলেও, পেলেকে মাঝে মাঝে হাসপাতালে আসতেই হবে।’

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি নিয়মিত কেমোথেরাপির জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। সেই সময়ে তাঁর মূত্রনালির সংক্রমণ ধরা পড়ে। যে কারণে তাঁকে হাসপাতালে বহু দিন থাকতে হয়। 

গত বছরই ৮১ বছরের তারকা ফুটবলারের শরীরে কোলন টিউমার ধরা পড়েছিল। ২০২১ সালের ৪ সেপ্টেম্বর এক অস্ত্রোপচারের মাধ্যমে সেটা বাদ দেওয়া হয় তাঁর শরীর থেকে। তবে এখনও কেমোথেরাপি নিতে হচ্ছে ফুটবল সম্রাটকে। সাও পাওলোর এক হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

আরও পড়ুন: Virat Kohli's 100th Test: দূরত্ব মিটিয়ে মাইলস্টোন ম্যাচের আগে Kohli-র বিরাট প্রশংসা করলেন Sourav Ganguly

আরও পড়ুন: Wriddhima Saha Controversy : অপমানিত ঋদ্ধির পাশে Dinesh Karthik

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.