IND vs BAN: ভারতকে পাল্টা বাংলাদেশের, শুরু হচ্ছে সাকিবহীন যুগ, ১৪ মাস পর আস্তিনে এই অস্ত্র!

Bangladesh name T20I squad vs India: টি-২০ সিরিজে ভারত দল ঘোষণার ২৪ ঘণ্টার ভিতর বাংলাদেশও দল বেছে নিল। দুই দেশের কুড়ি ওভারের লড়াই শুরু হচ্ছে ৬ অক্টোবর, গোয়ালিয়রে!

Updated By: Sep 29, 2024, 09:05 PM IST
IND vs BAN: ভারতকে পাল্টা বাংলাদেশের, শুরু হচ্ছে সাকিবহীন যুগ, ১৪ মাস পর আস্তিনে এই অস্ত্র!
ভারতকে পাল্টা বাংলাদেশের, শুরু হচ্ছে সাকিবহীন যুগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ (IND vs BAN) দু' ম্যাচের টেস্ট সিরিজের, দ্বিতীয় তথা শেষ টেস্ট শুরু হয়েছে কানপুরের গ্রিনপার্ক স্টেডিয়ামে। গত শুক্রবার খেলার প্রথম দিনের যবনিকা পতন হয়েছি ৩৫ ওভারের পরেই! মন্দ আলো এবং তুমুল বৃষ্টির কারণেই প্রথম সেশনের পর আর মাত্র পাঁচ ওভারই করা গিয়েছিল। তারপর হয়ে যায় স্টাম্পস! দ্বিতীয় দিনেও এই বৃষ্টির কারণেই একটিও বল গড়ায়নি মাঠে। তৃতীয় দিন অর্থাত্‍ রবিবারও সেই গতকালেরই অ্যাকশন রিপ্লে। চা বিরতির ঠিক আগেই খেলা পরিত্যক্ত হয়ে গেল!

টেস্ট সিরিজ শেষ হলেই শুরু হয়ে যাবে দুই দেশের তিন ম্য়াচের টি-২০ সিরিজ। ভারত গতকাল পূর্ণশক্তির দল ঘোষণা করেছিল। রবিবার বাংলাদেশও কুড়ি ওভারের যুদ্ধের সৈন্য়দের বেছে নিয়েছে। সাকিব আল হাসান (Shakib Al Hasan) আগেই জানিয়ে ছিলেন যে, তিনি আর দেশের জার্সিতে কুড়ি ওভারের ক্রিকেট খেলবেন না। ফলে সাকিব পরবর্তী যুগের শুভারম্ভ হল এবার। 

আরও পড়ুন:  'না...না...করেও ১০ আইপিএল খেলল', ধোনিকে কটাক্ষ শাহরুখের! ভাইরাল ভিডিয়োতে ঝড়...

নাজমুল হোসেন শান্তর কাঁধেই থাকছে নেতৃত্বের গুরুদায়িত্ব। তওহিদ হৃদয়, রিশাদ হোসেনরা রয়েছেন যথারীতি। দলে রাখা হয়েছে মাহমুদুল্লাহকেও। প্রায় ১৪ মাস পর টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন বোলিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। ২০২৩ সালে তিনি শেষবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলেছিলেন। দলে আছেন পারভেজ হোসেন ইমন ও রাকিবুল হাসানকে। চোট কাটিয়ে দলে ফিরলেন পেসার শরিফুল ইসলাম। সঙ্গে আছেন তাসকিন-সাকিব-মুস্তাফিজরা।

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের স্কোয়াড- নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তওহিদ হৃদয়, মাহমদুল্লাহ, লিটন দাস, জাকের আলি অনিক, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতীশ কুমার রেড্ডি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা, অর্শদীপ সিং, হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।

প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর, গোয়ালিয়রে। ৯ অক্টোবর দিল্লিতে দ্বিতীয় এবং ১২ অক্টোবর হায়দরাবাদে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।  

আরও পড়ুন: ১৮ কোটিই সর্বোচ্চ দর, ধোনিও হবেন 'আনক্যাপড'! নিয়মের নোংরেই আমূল বদল আইপিএলে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.