ডাকটিকিটে ঝুলন, মুখ খুললেন বিয়ে নিয়েও

এদিনের অনুষ্ঠানে প্রতিটা মুহূর্তটা উপভোগ করেছেন ঝুলন। একান্ত আলাপচারিতায় তিনি জানালেন, "ছোটবেলা থেকেই ডাকটিকিট আমাদের খুব নস্টালজিক ব্যাপার..."

Updated By: Apr 20, 2018, 05:42 PM IST
ডাকটিকিটে ঝুলন, মুখ খুললেন বিয়ে নিয়েও

সুখেন্দু সরকার

বিশ্বক্রিকেটে প্রথম মহিলা হিসাবে ২০০ উইকেট নিয়ে বাঙালিকে গর্বিত করেছেন যিনি শুক্রবারটা ছিল তাঁরই গর্বিত হওয়ার পালা। ডাকটিকিটে চিরন্তন হলেন বাংলার পেসার ঝুলন গোস্বামী। এদিন ডাকটিকিটটি প্রকাশ করেন খোদ সৌরভ গঙ্গোপাধ্যায়।

এদিনের অনুষ্ঠানে প্রতিটা মুহূর্তটা উপভোগ করেছেন ঝুলন। একান্ত আলাপচারিতায় তিনি জানালেন, "ছোটবেলা থেকেই ডাকটিকিট আমাদের খুব নস্টালজিক ব্যাপার। বাবা, মা, ঠাকুমা-দাদুর কাছে গল্প শুনে ছোটবেলায় ডাক টিকিট জমানোর নেশাও ছিল অল্পস্বল্প। সত্যি কথা বলতে কোনওদিনই ভাবিনি আমার নামে একটা ডাকটিকিট বেরোবে। অবশ্যই খুব ভালো লাগছে। এটা একটা অন্যরকম অনুভূতি। আমার কাছে এটা সত্যিই বড় প্রাপ্তি।"

আরও পড়ুন- ৬ ক্রিকেটারকে চুক্তি থেকে বাদ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড

এই সম্মান কাউকে কি উত্সর্গ করছেন? উত্তরে ঝুলন জানান, " বিশেষ কাউকে উত্সর্গ করার নেই। এখনও ক্রিকেট খেলে যাচ্ছি। আরও ভালো ক্রিকেট খেলতে হবে। তবে যতদিন বেঁচে থাকব, যত্ন করে নিজের কাছে ডাকটিকিটটা রেখে দেব। আমার পরিবারের লোকজন খুব খুশি হয়েছেন। আর এই বিষয়টা তো সব সময়ই অনুপ্রেরণা জোগায়।" পাঁচ টাকা মূল্যের এই পোস্টাল স্ট্যাম্প বিভিন্ন কোচিং সেন্টারে মহিলা ক্রিকেটারদের হাতে তুলে দেওয়া হবে বলে জানান ভিশন অব বেঙ্গলের অন্যতম সদস্য সরোজ চক্রবর্তী।

এবছরই না কি সাত পাকে বাঁধা পড়তে চলেছেন ঝুলন গোস্বামী? এই শুনে তো হাসতে হাসতে ঝুলন বললেন, "কেউ বলেনি। এরকম কোনও খবর জানা নেই। অন্তত আমি তো জানি না।"

আরও পড়ুন- টি-টোয়েন্টিকে মাত দিতে আসছে ১০০ বলের ক্রিকেট

.