আর্সেনালকে আলবিদা আর্সেন ওয়েঙ্গারের

১৯৯৬ সালের পয়লা অক্টোবর আর্সেনালের কোচ হিসেবে দায়িত্বভার নেন ওয়েঙ্গার। আর্সেনালকে ৩ বার ইংলিশ প্রিমিয়ার লিগ এবং ৭ বার এফএ কাপ জেতানো ওয়েঙ্গার বেশ কয়েকদিন ধরেই সমালোচনার শিকার।

Updated By: Apr 20, 2018, 05:08 PM IST
আর্সেনালকে আলবিদা আর্সেন ওয়েঙ্গারের

নিজস্ব প্রতিবেদন : অবশেষে ২২ বছরের মধুচন্দ্রিমা শেষ হতে চলেছে। চলতি মরসুম শেষেই আর্সেনাল ছাড়তে চলেছেন গানারদের ফরাসি কোচ আর্সেন ওয়েঙ্গার। চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই আর্সেনালকে আলবিদা বলে দিলেন আর্সেন ওয়েঙ্গার।   

ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে ওয়েঙ্গার লিখেছেন, " খুব সতর্কভাবে ভাবনা-চিন্তা করে এবং ক্লাবের সঙ্গে আলোচনা করে আমার মনে হয়েছে মরসুমের শেষে সরে দাঁড়ানোই সঠিক সময়।" তিনি আরও বলেন, " অনেকগুলি স্মরণীয় বছর ক্লাবের সঙ্গে কাজ করতে পেরে আমি কৃতজ্ঞ। ক্লাবের প্রতি আমি সততা এবং পূর্ণ দায়বদ্ধতা বজায় রেখেছি।" সেইসঙ্গে ক্লাবের মূল্যবোধের প্রতি সমর্থকদের যত্নশীল হতে অনুরোধ করেছেন আর্সেন ওয়েঙ্গার।

১৯৯৬ সালের পয়লা অক্টোবর আর্সেনালের কোচ হিসেবে দায়িত্বভার নেন ওয়েঙ্গার। আর্সেনালকে ৩ বার ইংলিশ প্রিমিয়ার লিগ এবং ৭ বার এফএ কাপ জেতানো ওয়েঙ্গার বেশ কয়েকদিন ধরেই সমালোচনার শিকার। আর্সেনালকে বড় কোনও খেতাব জেতাতে পারছিলেন না তিনি। লিগে পয়েন্ট তালিকায় এখন ৬ নম্বরে আর্সেনাল। টানা দ্বিতীয়বার শেষ চারের বাইরে। ইউরোপা লিগ জিততে না পারলে চ্যাম্পিয়ন্স, লিগে খেলার সুযোগ হাতছাড়া হবে। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে দীর্ঘস্থায়ী কোচ হিসেবে নজির গড়েছেন ৬৮ বছর বয়সী আর্সেন ওয়েঙ্গার।

আরও পড়ুন - এক থেকে পাঁচে নেমে গেলেন শ্রীকান্ত, দশে প্রণয়

.