Exclusive, Sourav Ganguly, Narendra Modi :ফের মোদী,শাহের সঙ্গে সৌরভের 'মহারাজকীয়' সাক্ষাৎ! কোথায়? কেন?

Sourav Ganguly, Narendra Modi : সকলেই জানে এই মুহূর্তে আইসিসি-র চেয়ারম্যান হওয়ার দৌড়ে সবার আগে রয়েছেন সৌরভ। বোর্ডের নিয়ম অনুসারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার চেয়ারে বসতে হলে নিজের দেশের ক্রিকেট বোর্ডের শীর্ষে পদে থাকা আবশ্যিক। আইসিসি-র সংবিধানে এমনটাই লেখা আছে। এছাড়া সৌরভ ও জয় শাহের হাত ভারতীয় ক্রিকেট বোর্ডও এগিয়ে চলেছে।   

Reported By: মৌপিয়া নন্দী | Updated By: Aug 13, 2022, 08:34 PM IST
Exclusive, Sourav Ganguly, Narendra Modi :ফের মোদী,শাহের সঙ্গে সৌরভের 'মহারাজকীয়' সাক্ষাৎ! কোথায়? কেন?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎ নিয়ে আলোচনা তুঙ্গে।

মৌপিয়া নন্দী: ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister) অমিত শাহ (Amit Shah) ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) সাক্ষাৎ নিয়ে সরগরম ভারতীয় রাজনীতি। এ বার তিন হেভিওয়েটের সাক্ষাতের ভেন্যু ছিল দিল্লি। শুক্রবার দুপুরের দিকে কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) খেলতে যাওয়া ভারতীয় দলের (Team India) সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। সেখানে পদকজয়ীদের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতিও (BCCI Presient)। সেই অনুষ্ঠানেও নরেন্দ্র মোদী,অমিত শাহ ও মহারাজের মধ্যে কথাবার্তা হয়।  

সকলেই জানে এই মুহূর্তে আইসিসি-র চেয়ারম্যান হওয়ার দৌড়ে সবার আগে রয়েছেন সৌরভ। বোর্ডের নিয়ম অনুসারে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার চেয়ারে বসতে হলে নিজের দেশের ক্রিকেট বোর্ডের শীর্ষে পদে থাকা আবশ্যিক। আইসিসি-র সংবিধানে এমনটাই লেখা আছে। এছাড়া সৌরভ ও জয় শাহের হাত ভারতীয় ক্রিকেট বোর্ডও এগিয়ে চলেছে। এমন প্রেক্ষাপটে সৌরভের সঙ্গে নরেন্দ্র মোদী ও অমিত শাহের আলোচনা বেশ তাৎপর্যপূর্ণ। এখানে আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল সৌরভ যদি বোর্ডের সভাপতি হিসেবে বহাল থাকেন তাহলে কিন্তু তিনি আইসিসি-র চেয়ারম্যান হতে পারবেন না। 

 

আরও পড়ুন: Mohammed Shami : কীভাবে টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলে ফিরতে পারেন 'সহেসপুর এক্সপ্রেস'? জেনে নিন

আরও পড়ুন: Team India, ZIM vs IND : কেএল রাহুলের নেতৃত্বে শিখর ধাওয়ান, ভিভিএস লক্ষ্মণের সঙ্গে উড়ে গেল ভারতীয় দল

কিন্তু কী বিষয় নিয়ে তাঁদের আলোচনা হয়েছে? শোনা যাচ্ছে এই আলোচনায় তিনজনের মধ্যে ক্রিকেট ও বিসিসিআই-এর ভবিষ্যৎ নিয়ে কথা হয়েছে। সেখানে আবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী (Central Sports Minsiter) অনুরাগ ঠাকুরও (Anurag Thakur) উপস্থিত ছিলেন। বিসিসিআই-এর সভাপতি হিসেবে সৌরভ ও জয় শাহের মেয়াদ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। সেইজন্য ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে আবেদন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই-কে সঠিক ভাবে পরিচালনা করার জন্য সৌরভ ও জয় শাহের জুটির উপর ভরসা রাখছেন বোর্ড কর্তারা। শোনা যাচ্ছে পুরো বিষয়টি ফের একবার সৌরভের সঙ্গে কথা বলছেন নরেন্দ্র মোদী ও অমিত শাহ। যদিও এই ইস্যু নিয়ে সৌরভের সঙ্গে এখনও যোগাযোগ করা যায়নি।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

 

.