PAK vs ZIM | T20 World Cup 2022: মাঠের বাইরে ধুন্ধুমার, ট্যুইট যুদ্ধে জিম্বাবোয়ে-পাকিস্তানের রাষ্ট্রপ্রধান

খেলার পরে জিম্বাবোয়ের প্রেসিডেন্ট এমারসন ডাম্বুডজো নানগাগওয়া একটি ট্যুইট করেন। মিস্টার বিনের ছবি দিয়ে তিনি পাকিস্তানকে কটাক্ষ করেন। জিম্বাবোয়ের প্রেসিডেন্টের ট্যুইটের জবাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার পার্থে পাকিস্তান ক্রিকেট দল জিম্বাবোয়ের কাছে এক রানে পরাজিত হয়।

Updated By: Oct 28, 2022, 12:22 PM IST
PAK vs ZIM | T20 World Cup 2022: মাঠের বাইরে ধুন্ধুমার, ট্যুইট যুদ্ধে জিম্বাবোয়ে-পাকিস্তানের রাষ্ট্রপ্রধান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্রিকেট মাঠে এক পরাজয়, আর তারপরেই সম্মুখ সমরে দুই রাষ্ট্রপ্রধান। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় এই ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার পার্থে পাকিস্তান ক্রিকেট দল জিম্বাবোয়ের কাছে এক রানে পরাজিত হয়। এই ম্যাচের পরেই পাকিস্তানকে ট্রোল করেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট। পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ তার ট্যুইটের জবাব দিয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় পার্থের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের হার হবে তা খুব কম ক্রিকেটপ্রেমীই আশা করেছিলেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে শক্তিশালী বলে মনে করা হয় পাকিস্তান দলকে। প্রথমে ব্যাট করে জিম্বাবোয়ে ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৩০ রান করে। এর জবাবে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল আট উইকেটে ১২৯ রান করে। এরপরেই সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানকে ট্রোল করেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট।

কী বলেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট?

খেলার পরে জিম্বাবোয়ের প্রেসিডেন্ট এমারসন ডাম্বুডজো নানগাগওয়া একটি ট্যুইট করেন। মিস্টার বিনের ছবি দিয়ে তিনি পাকিস্তানকে কটাক্ষ করেন। জিম্বাবোয়ের প্রেসিডেন্ট এমারসন লিখেছেন, 'জিম্বাবোয়ের জন্য দুর্দান্ত জয়। শেভরনদেরকে অভিনন্দন। পরের বার আসল মিস্টার বিনকে পাঠান’। আসলে, সম্প্রতি খবরের শিরোনামে ছিলেন ভুয়ো মিস্টার বিন। জানা যায় ২০১৬ সালে পাক বিন নামে খ্যাত কমেডিয়ান আসিফ মহম্মদ জিম্বাবোয়েতে যান এবং বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন। ওই ব্যক্তি পাকিস্তানের মানুষ বলে জানা গিয়েছে।

 

কী বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী?

জিম্বাবোয়ের প্রেসিডেন্টের ট্যুইটের জবাব দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি লিখেছেন, 'আমাদের আসল মিস্টার বিন নাও থাকতে পারে, কিন্তু আমাদের আসল ক্রিকেটিং স্পিরিট আছে। পাকিস্তানিদের একটা অদ্ভুত অভ্যাস আছে কামব্যাক করার। অভিনন্দন প্রেসিডেন্ট। আপনার দল আজ সত্যিই ভাল খেলেছে’।

 

আরও পড়ুন: Watch: নেদারল্য়ান্ডসের বিরুদ্ধে দূরন্ত ইনিংস সূর্যের, 'ট্রেডমার্ক' শটের পর্দাফাঁস দীপ দাশগুপ্তের

টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পার্থে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরউইন। জিম্বাবোয়ে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৩০ রান করে। তাদের হয়ে সর্বোচ্চ রান করেন শন উইলিয়ামস। তিনি ৩১ রান করেন। পাকিস্তানের হয়ে মহম্মদ ওয়াসিম চারটি উইকেট এবং শাদাব খান নেন তিনটি উইকেট। ব্যাটিং-এর সময় শান মাসুদের ৪৪ রানের ইনিংস সত্ত্বেও, পাকিস্তান দল আট উইকেটে ১২৯ রান করে। ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার পান জিম্বাবোয়ের সিকান্দার রাজা। তিনি ২৫ রান দিয়ে পাকিস্তানের তিনটি উইকেট তুলে নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.