ইংল্যান্ডে বাকি দুটি টেস্টের দল নির্বাচনে চমক, এলেন পৃথ্বী ও হনুমা

১৮ জনের দলে বাদ পড়েছেন কুলদীপ যাদব ও মুরলী বিজয়। 

Updated By: Aug 22, 2018, 11:44 PM IST
ইংল্যান্ডে বাকি দুটি টেস্টের দল নির্বাচনে চমক, এলেন পৃথ্বী ও হনুমা

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজে ঘুরে দাঁড়িয়েছে ভারত। তৃতীয় টেস্টে রুটবাহিনীকে ২০৩ রানে হারিয়ে সিরিজে কামব্যাক করেছে কোহলি ব্রিগেড। বাকি দু'ম্যাচের দল ঘোষণা করলেন নির্বাচকরা। ১৮ জনের দলে বাদ পড়েছেন কুলদীপ যাদব ও মুরলী বিজয়। 

নটিংহ্যামে বৈঠকে বসেছিল নির্বাচকদের কমিটি। ওই বৈঠকে বাকি দুটি টেস্ট ম্যাচের জন্য বেছে নেওয়া হয় দল। সিনিয়র দলে সুযোগ দেওয়া হল দুই নতুন মুখকে। পৃথ্বী শাহ ও হনুমা বিহারিকে বেছে নিয়েছেন নির্বাচকরা। বাদ পড়েছেন মুরলী বিজয় ও কুলদীপ যাদব। 

একনজরে ভারতীয় দল: 
বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধবন, কেএল রাহুল, পৃথ্বী শাহ, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), করুণ নায়ার, দীনেশ কার্তিক (উইকেটকিপার), রিষভ পন্থ(উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাডেজা, হার্দিক পাণ্ডিয়া, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর, হনুমা বিহারি। 

অনুর্দ্ধ ১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক পৃথ্বী শাহ। ওপেনিংয়ে খেলেন তিনি। টেস্ট সিরিজে ভারতের ওপেনিংয়ে বেশ টলমল দেখিয়েছে। এখনও পর্যন্ত কোনও ওপেনারই অর্ধ শতরান করতে পারেননি। মুরলী বিজয় চূড়ান্ত ব্যর্থ হয়েছেন। তাঁর জায়গাতেই নতুন প্রতিভাকে সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিলেন নির্বাচকরা। হনুমা বিহারির ব্যাটের হাতও ভাল। সদ্য দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে টেস্ট সিরিজে শতরান হাঁকিয়েছেন হনুমা ও পৃথ্বী। 

আরও পড়ুন- ইংল্যান্ডে কোহলির নেতৃত্বে প্রথম টেস্ট জিতল ভারত

.