আইএসএলে আইনি সমস্যায় অভিষেক বচ্চনের দল

Updated By: Sep 25, 2014, 09:47 PM IST
আইএসএলে আইনি সমস্যায় অভিষেক বচ্চনের দল

 

ওয়েব ডেস্ক: আইনি সমস্যায় জড়াল ইন্ডিয়ান সুপার লিগে অভিষেক বচ্চনের দল চেন্নাইয়ান এফসি। দক্ষিণ ভারতের এই ফ্রাঞ্চাইজি কয়েকদিন আগেই ঝা চকচকে এক অনুষ্ঠানে তাদের লোগো উন্মোচন করে এবং  ফুটবলার কাম ম্যানেজার মাতারাজ্জিকে প্রকাশ্যে নিয়ে আসে।

তারপরই  নাম সমস্যায় জড়িয়ে পড়ে এই দলটি। চেন্নাই এফসি নামে একটি ক্লাব দীর্ঘ দিন ধরে চেন্নাই লিগে খেলে। অথচ তাদের কোনও অনুমতি ছাড়াই প্রায় একই নাম এবং ট্রেডমার্ক অভিষেক বচ্চনরা তাদের দলের নামকরণের ক্ষেত্রে ব্যবহার করেছেন বলে অভিযোগ। গোটা বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি দিয়েছে চেন্নাই এফসি কতৃপক্ষ।

ইন্ডিয়ান সুপার লিগে চমক। এফসি গোয়ার হয়ে খেলতে দেখা যাবে টোলগে ওজবেকে। অজি স্ট্রাইকারের সঙ্গে বৃহস্পতিবারই চুক্তি সেরে ফেলল গোয়া ফ্রাঞ্চাইজি। ভারতের ক্লাব ফুটবলে ডেম্পোর হয়ে খেলেন টোলগে। এদিকে নয়া লিগে গোয়ার দলটি কিনেছে ডেম্পোই। আইএসএলে এফসি গোয়ার হয়ে একসঙ্গে খেলবেন ডেম্পোর একঝাঁক ফুটবলার। সেই দলে নাম লেখালেন টোলগে। শিলং ফ্রাঞ্চাইজিতে রয়েছেন কর্নেল গ্লেন। তবে ভারতের ক্লাব ফুটবলে টোলগেই প্রথম বিদেশি তারকা যিনি আইএসএলে যোগ দিলেন।

নিকোলাস অ্যানেলকার শাস্তি নিয়ে তৈরি হল জটিলতা। ইন্ডিয়ান সুপার লিগে ঠিক কটা ম্যাচে খেলতে পারবেন না এই ফরাসি স্ট্রাইকার সেটা নিশ্চিত নয়।চলতি বছর মার্চে ইপিএলে ওয়েস্টব্রমিচ অ্যালবিওনের হয়ে খেলার সময় গোল করে অঙ্গভঙ্কি করায় বিতর্কে জড়িয়েছিলেন অ্যানেলকা।

যার ফলে এই স্ট্রাইকারকে পাঁচ ম্যাচ নির্বাসিত করে এফএ। এরপর আর ম্যাচ খেলেননি  অ্যানেলকা। এই নির্বাসন আইএসএলেও বহাল রাখার কথা বলেছিল ইংলিশ এফএ। এরপরই অ্যানেলকার শাস্তি কমানোর আবেদন জানানো হয় মুম্বই ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে। এই বিষয়ে ইতিমধ্যেই ফিফার সঙ্গে কথা বলেছে এআইএফএফ। ফিফার নিয়ম মেনে অ্যানেলকার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। তবে পাঁচ ম্যাচের নির্বাসন কমে দাঁড়াতে পারে তিন ম্যাচে। তবে যাই হোক কলকাতায় খেলা হচ্ছে না ফ্রান্সের এই প্রাক্তন ফুটবলারের।