PV Sindhu | Lakshya Sen | Paris Olympics 2024: প্যারিসে ঝড় সিন্ধু-লক্ষ্যর, চলে গেলেন শেষ ষোলোয়

PV Sindhu And Lakshya Sen Storms Into pre-quarters: ভারতকে পদকের স্বপ্ন দেখাচ্ছেন দুই তারকা শাটলার পিভি সিন্ধু ও লক্ষ্য় সেন। দু'জনেই চলে গেলেন প্রি-কোয়ার্টার ফাইনালে    

Updated By: Jul 31, 2024, 04:04 PM IST
PV Sindhu | Lakshya Sen | Paris Olympics 2024: প্যারিসে ঝড় সিন্ধু-লক্ষ্যর, চলে গেলেন শেষ ষোলোয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) পঞ্চম দিনে চলে এল জোড়া সুখবর। দেশের ব্যাডমিন্টন ফ্য়ানদের পদকের স্বপ্ন দেখাতে শুরু করে দিলেন দুই স্টার শাটলার- পিভি সিন্ধু ও লক্ষ্য সেন। (PV Sindhu And Lakshya Sen)। একই দিনে পুরুষ ও মহিলা বিভাগের সিঙ্গলসের প্রি-কোয়ার্টার ফাইনালে চলে গেলেন সিন্ধু-লক্ষ্য়। 

আরও পড়ুন: মাত্র ১১ বছরে অলিম্পিক্স! ঘুম ওড়াবে বড়দেরও, ৫৪০ ফ্লিপেই পা প্যারিসে...

বিশ্বের তৃতীয় বাছাই ইন্দোনেশিয়ার জোনাথন ক্রিস্টির বিরুদ্ধে খেলতে নেমেছিলেন 'সুপার সেন'। অল ইংল্যান্ড জয়ী ক্রিস্টিকে অলিম্পিক্সের অন্য়তম ফেভারিট হিসেবে দেখা হচ্ছিল। অতীতে মাত্র একবার ক্রিস্টিকে হারিয়েছেন বছর বাইশের লক্ষ্য়। ক্রমতালিকায় অনেক এগিয়ে থাকা ক্রিস্টি শুরুতে বেগ দিয়েছিলেন লক্ষ্যকে। কিন্তু দুরন্ত কামব্য়ক করে, স্ট্রেইট গেমে ২১-১৮, ২১-১২ হারালেন ক্রিস্টিকে। এবার প্যারিসে লক্ষ্য় প্রথম ম্যাচে বেলজিয়ামের জুলিয়েন কারাগ্গিকে হারিয়েছিলেন। তাঁর পক্ষে ফল ছিল ২১-১৯, ২১-১৪ ছিল 

অন্য়দিকে সিন্ধু ঝড় হাড়েহাড়ে টের পেলেন ক্রিস্টিন কুবা। অলিম্পিক্সের দশম বাছাই সিন্ধু তুলনামূলক অনেকটাই সহজ প্রতিপক্ষ পেয়েছিলেন। দেখতে গেলে একাবের লক্ষ্য়র উল্টো। এস্তোনিয়ার ক্রিস্টিন ক্রমতালিকায় রয়েছেন ৭৩ নম্বরে। জোড়া অলিম্পিক্স পদকজয়ী সিন্ধু মাত্র ৩০ মিনিট কোর্টে ছিলেন। স্ট্রেইট ২১-৫, ২১-১০ উড়িয়ে দিলেন ক্রিস্টিনকে। সিন্ধু অলিম্পিক্সের প্রথম ম্য়াচে মলদ্বীপের আব্দুল রাজ্জাক ফাতিমার বিরুদ্ধেও সহজ জয় পেয়েছিলেন সিন্ধু। তাঁর পক্ষে ফল ছিল ২১-৯, ২১-৬। 

এখনও পর্যন্ত ব্য়ক্তিগত কৃতিত্বে মাত্র দু'জন ভারতীয় অলিম্পিক্সে সোনা পেয়েছেন। তাঁরা- শ্যুটার অভিনব বিন্দ্রা ( বেজিং অলিম্পিক্স ২০০৮), ও জ্য়াভলিন থ্রোয়ার নীরজ চোপড়া (টোকিও অলিম্পিক্স ২০২০)! এবার প্য়ারিস অলিম্পিক্সে  কি তৃতীয় স্বর্ণপদক আসতে চলেছে সিন্ধুর হাত ধরে? তার উত্তর মিলবে আর কিছুদিনের মধ্য়েই। অলিম্পিক্সে রুপো (রিয়ো ডি জেনেইরো  ২০১৬) ও ব্রোঞ্জ (টোকিয়ো ২০২০) জেতা সিন্ধুর চোখে এখন সোনার চকমকে স্বপ্ন।

আরও পড়ুন: রোজ এই পশুর মাংসই লাগে ১ কেজি! না খেলেই কমে বলের গতি, জানালেন শামির আপনজন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.