আটশো উইকেট পেতে পারেন! Ashwin-কে নিয়ে বড় কথা বললেন Muralitharan

আধুনিক ক্রিকেটে বোলারদের কাজ যে অনেকটা কঠিন হয়ে গিয়েছে সেটা স্বীকার করে নেন মুরলীধরন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 14, 2021, 04:22 PM IST
আটশো উইকেট পেতে পারেন! Ashwin-কে নিয়ে বড় কথা বললেন Muralitharan
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: টেস্ট ক্রিকেটে তিনি রেকর্ড ৮০০ উইকেটের মালিক। মুথাইয়া মুরলীধরন। অস্ট্রেলিয়ার নাথান লিওঁ নয়, কিংবদন্তি লঙ্কান স্পিনারের রেকর্ডের কাছাকাছি পৌঁছতে পারেন ভারতের রবিচন্দ্রন অশ্বিনই। মুরলী নিজের মুখেই সে কথা জানালেন। তবে আধুনিক ক্রিকেটে বোলারদের কাজ যে অনেকটা কঠিন হয়ে গিয়েছে সেটা স্বীকার করে নেন মুরলীধরন।

৩৩ বছর বয়সী অজি স্পিনার নাথান লিওঁ ৯৯টি টেস্টে ৩৯৬টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ৩৪ বছর বয়সী ভারতীয় স্পিনার আর অশ্বিন ৭৪টি টেস্টে ৩৭৭টি উইকেট নিয়েছেন। এই দুই স্পিনারের মধ্যে মুরলীর বিশ্বরেকর্ডের কাছাকাছি পৌঁছানোর সম্ভাবনা দেখছেন শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার।

সিডনির মর্নিং হেরাল্ড পত্রিকাকে এক সাক্ষাৎকারে মুথাইয়া মুরলীধরন বলেন, "অশ্বিনের সামনেই একমাত্র সুযোগ রয়েছে। ও খুব ভাল বোলার। এখন যারা খেলতে তাদের মধ্যে আর কেউ ৮০০ উইকেট পেতে পারে বলে তো মনে হয় না। "

আরও পড়ুন- Ind vs Aus: চোটের ধাক্কা অস্ট্রেলিয়া দলে, Brisbane Test থেকে ছিটকে গেলেন অজি ওপেনার

অস্ট্রেলিয়ার নাথান লিওঁ-র পক্ষে ৮০০ উইকেট নেওয়া কেন সম্ভব নয় তারও ব্যাখ্যা দিয়েছেন মুরলীধরন। এই প্রসঙ্গে তিনি বলেন, " ও (নাথান লিওঁ) মনে হয় না পারবে ৮০০ উইকেটের ধারেকাছে যেতে। ও অতটা ভাল বোলার নয়। ৮০০ উইকেট পেতে অনেকগুলো ম্যাচ লাগবে। ও অতগুলো ম্যাচ খেলতে পারবে বলে মনে হয় না।"
 

আরও পড়ুন- কথা বলাই ওঁর কাজ... যা খুশি বলতে পারেন- গাভাসকরকে খোঁচা Paine'র

.