Australia vs India, 1st Test: 'বিরাট' ভুল বোঝাবুঝি! পিঙ্ক টেস্টে রান আউট Kohli, 'ক্ষমা' চাইলেন Rahane

৮ বছর পর অ্যাডিলেড (Adelaide) টেস্টে পুনরাবৃত্তি। রান আউট হলেন কোহলি (Virat Kohli)।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 17, 2020, 06:37 PM IST
Australia vs India, 1st Test: 'বিরাট' ভুল বোঝাবুঝি! পিঙ্ক টেস্টে রান আউট Kohli, 'ক্ষমা' চাইলেন Rahane
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: অ্যাডিলেড ওভালে (Adelaide) পিঙ্ক টেস্টের প্রথম দিনে 'বিরাট' ভুল বোঝাবুঝি ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং সহ-অধিনায়ক আজিঙ্কে রাহানের ( Ajinkya Rahane) মধ্যে। প্রথম দিনের তৃতীয় সেশনে দুরন্ত ছন্দে ব্যাট করতে থাকা কোহলি-রাহানে জুটির ছন্দপতন রান আউটে। ৭৪ রানে আউট হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। নিজের ভুলের জন্য ক্ষমাও চেয়ে নিয়েছেন রাহানে ( Ajinkya Rahane)।

পৃথ্বী শ (Prithvi Shaw) এবং মায়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal)-দুই ওপেনারকে দ্রুত হারিয়ে বিরাট কোহলি (Virat Kohli) এবং চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) জুটি তৃতীয় উইকেটে ৬৮ রান যোগ করেন। এই পার্টনারশিপের সুবাদেই ম্যাচে ফেরে ভারত। চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ৪৩ রানে ফিরে গেলে আজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) সঙ্গে জুটি গড়েন বিরাট কোহলি (Virat Kohli)। ছন্দে এগোচ্ছিল রাহানে-কোহলি জুটি। কিন্তু ৮৮ রানের পার্টনারশিপ হতেই ছন্দপতন।

আরও পড়ুন -  Syed Mushtaq Ali T20 Trophy: বায়ো বাবলে ঘরোয়া ক্রিকেট, Kolkata সহ ৬টি  সেন্টারের নাম জানিয়ে দিল BCCI

ভারতের প্রথম ইনিংসের ৭৭তম ওভারের শেষ বলে, নাথান লিওঁকে (Nathan Lyon) ড্রাইভ করে এক রান নেওয়ার জন্য রাহানে ( Ajinkya Rahane) ক্রিজ থেকে দু পা ছুটে আসতেই বিরাট (Virat Kohli) রান নিতে ছুটে যান... এরপর ভুল বোঝাবুঝি! রাহানে মাঝপথে রান নিতে নিষেধ করেন। ক্রিজের মাঝে দাঁড়িয়ে তখন অসহায় বিরাট কোহলি (Virat Kohli)। জোস হ্যাজেলউডের (Josh Hazlewood) থ্রোতে তখন রান আউট ক্যাপ্টেন কোহলি (Virat Kohli)।

 

৭৪ রান করে সাজঘরে ফিরলেন তিনি। পয়মন্ত অ্যাডিলেডে (Adelaide) এর আগে বিরাট (Virat Kohli) তিনটি সেঞ্চুরি করেছিলেন। এদিনও ধৈর্যশীল ব্যাটিং করছিলেন ভারত অধিনায়ক। কিন্তু ভাগ্য সহায় হল না। ভুল বুঝতে পেরে সঙ্গে সঙ্গে ক্ষমাও চেয়ে নেন রাহানে ( Ajinkya Rahane)। কিন্তু বিরাট কোহলি (Virat Kohli) কোনও কথা না বলে সোজা প্যাভিলিয়নের পথে এগিয়ে যান।

১৮০ বল খেলে আটটি চারের সৌজন্যে ৭৪ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি (Virat Kohli)। এই নিয়ে টেস্টে দ্বিতীয়বার রান আউট হলেন তিনি। ২০১২ সালে অস্ট্রেলিয়াতে এই অ্যাডিলেডেই (Adelaide) বিরাট (Virat Kohli) রান আউট হয়েছিলেন। ৮ বছর পর অ্যাডিলেড (Adelaide) টেস্টে পুনরাবৃত্তি। রান আউট হলেন কোহলি (Virat Kohli)।

আরও পড়ুন - Australia vs India, 1st Test: Prithvi-কে নিয়ে Ponting-এর ভবিষ্যদ্বাণী, পরের বলেই ০ রানে আউট

.