শুধু সেঞ্চুরি নয়, রাহানের ধারাবাহিকতার বিরল দৃষ্টান্ত!

সোমবার অজিঙ্কা রাহানে সেঞ্চুরি করলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ভারত যখন প্রথম ইনিংসে ডিক্লেয়ার করল তখন, ভারতের রান ৯ উইকেটের বিনিময়ে ৫০০। আর অজিঙ্কা রাহানে অপরাজিত থাকলেন ১০৮ রানে। শুধু সেঞ্চুরির কৃতিত্ব দেখেই অজিঙ্কা রাহানেকে মাপতে যাবেন না। কারণ, ভারতীয় দলের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান একটা দুর্দান্ত কীর্তি গড়ে বসে আছেন!

Updated By: Aug 2, 2016, 02:20 PM IST
 শুধু সেঞ্চুরি নয়, রাহানের ধারাবাহিকতার বিরল দৃষ্টান্ত!

ওয়েব ডেস্ক: সোমবার অজিঙ্কা রাহানে সেঞ্চুরি করলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ভারত যখন প্রথম ইনিংসে ডিক্লেয়ার করল তখন, ভারতের রান ৯ উইকেটের বিনিময়ে ৫০০। আর অজিঙ্কা রাহানে অপরাজিত থাকলেন ১০৮ রানে। শুধু সেঞ্চুরির কৃতিত্ব দেখেই অজিঙ্কা রাহানেকে মাপতে যাবেন না। কারণ, ভারতীয় দলের এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান একটা দুর্দান্ত কীর্তি গড়ে বসে আছেন!

আরও পড়ুন কে বলে পোকেমন খারাপ? পোকেমন মানুষের থেকেও বড়

এই নিয়ে টানা ৮ টা টেস্ট সিরিজে অন্তত একবার এক ইনিংসে রাহানে ৯০ বা তার বেশি রানের ইনিংস খেলেছেন। ২০১৩-২০১৪ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ দিয়ে এমন পারফরম্যান্স করা শুরু করেছিলেন রাহানে। তারপর থেকে ধারাবাহিকভাবে এই কাজ করে যাচ্ছেন তিনি। এই মুহূর্তে অজিঙ্কা রাহানে ছাড়া গোটা বিশ্বে এমন কোনও ব্যাটসম্যানের এই ধারাবাহিকতা কিংবা এই রেকর্ড নেই।

আরও পড়ুন  রিও অলিম্পিকের কনিষ্ঠতম প্রতিযোগী গৌরিকা!