ঢং, ঢং- লর্ডসের ঘণ্টা এবার ইডেনে!

কলকাতা লন্ডন হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেল। ব্রিটিশদের ঘণ্টা এবার কলকাতার গলায় বাজবে ঢং ঢং। ক্রিকেটের 'মদিনা' ইডেন গার্ডেন্স আর কলকাতার মহারাজ সৌরভ গাঙ্গুলি-এই দুইয়ের সঙ্গে এবার যুক্ত হতে চলেছে লর্ডস। ইংল্যান্ডের লর্ডসের ঘণ্টা বাজবে ইডেনেও। 

Updated By: Aug 2, 2016, 01:58 PM IST
ঢং, ঢং- লর্ডসের ঘণ্টা এবার ইডেনে!

ওয়েব ডেস্ক: কলকাতা লন্ডন হওয়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেল। ব্রিটিশদের ঘণ্টা এবার কলকাতার গলায় বাজবে ঢং ঢং। ক্রিকেটের 'মদিনা' ইডেন গার্ডেন্স আর কলকাতার মহারাজ সৌরভ গাঙ্গুলি-এই দুইয়ের সঙ্গে এবার যুক্ত হতে চলেছে লর্ডস। ইংল্যান্ডের লর্ডসের ঘণ্টা বাজবে ইডেনেও। 

টেস্ট ক্রিকেটে লর্ডসে একটি চিরাচরিত নিয়ম রয়েছে। টেস্ট ম্যাচ শুরু হওয়ার প্রথম দিন থেকেই খেলার প্রতিটি দিন শুরু হয় ঘণ্টা বাজিয়ে। সেই ঘণ্টা বাজাতে দেখা গিয়েছে সৌরভ গাঙ্গুলিকেও। 

আর লর্ডসে মহারাজের রাজত্ব কারই বা না জানা আছে? টেস্ট অভিষেক। প্রথম টেস্টই সেঞ্চুরি। ন্যাটওয়েস্ট ট্রফিতে ৩২৬ রান তাড়া করে ঐতিহাসিক জয়। তারপর ব্রিটিশ ঔদ্ধত্যকে চুরমার করে লর্ডসের ব্যালকনিতে জামা উড়িয়ে দেওয়া পতাকার মত করে। আর এটাও বুঝিয়ে দেওয়া, এক বাঙালিই এই ঔদ্ধত্য দেখানোর সাহস রাখে। 

২০১৪ সালে সৌরভ গাঙ্গুলিই আমন্ত্রিত লর্ডসে। বাজিয়ে দিয়েছিলেন লর্ডসের ঘণ্টা। এবার এই সব মুহূর্তের টুকরো টুকরো ছবি ঘণ্টাধ্বনি হয়ে থাকবে ইডেনে। ইডেনে এই ঘণ্টা বসানোর কথা জানিয়েছেন স্বয়ং সৌরভ। সেপ্টেম্বরে ইডেনে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট শুরুর আগেই এই ঘণ্টা বসে যাবে বলে সিএবি সূত্রে খবর।