Virat Kohli and Rohit Sharma: 'বিরাট সিদ্ধান্ত!' কোহলি-রোহিতের জন্য দরজা বন্ধ? বড় মন্তব্য করলেন দ্রাবিড়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মার (Rohit Sharma) জন্য জাতীয় টি-টোয়েন্টি দলের দরজা কি চিরতরে বন্ধ হয়ে গেল? এমনটাই তো ইঙ্গিত দিয়ে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ হেরে যাওয়ার পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন 'দ্যা ওয়াল'। সেখানে ভারতীয় দলের দুই মহাতারকার নাম মুখে না আনলেও বড় মন্তব্য করে দিলেন দ্রাবিড়। চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে ভারতের মাটিতে আয়োজিত হবে ৫০ ওভারের বিশ্বকাপ। ২০১১ সালের পর এই মেগা ইভেন্ট জেতেনি টিম ইন্ডিয়া। তাই বিরাট, রোহিতের মতো অভিজ্ঞদের সেই প্রতিযোগিতার জন্য আগলে রাখতে চাইছে বিসিসিআই (BCCI)। 

দ্রাবিড় বলেন, 'ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে দল খেলেছিল, সেখান থেকে এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দল একেবারে আলাদা। আসলে আমরা এই বছর টি-টোয়েন্টি ফরম্যাট নিয়ে বেশি ভাবনাচিন্তা করছি না। তাছাড়া তরুণদের সুযোগ দেওয়াও দরকার। এদিকে ৫০ ওভারের বিশ্বকাপের সঙ্গে আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ রয়েছে। আমাদের কাছে এই দুটি প্রতিযোগিতার গুরুত্ব অনেক। তাই আপাতত কয়েকজন সিরিয়রকে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বিশ্রাম নেওয়া হয়েছে।' 

টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) শেষ হওয়ার এখনও পর্যন্ত ছোট ফরম্যাটের দুটি সিরিজ খেলেছে ভারতীয় দল। নিউজিল্যান্ডের (New Zealand) পর শ্রীলঙ্কার বিরুদ্ধেও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) দলকে নেতৃত্ব দিচ্ছেন। এবং চোখে পড়ার মতো বিষয় হল দুটি সিরিজে নেই বিরাট ও রোহিত। দুই সিনিয়রের দলে না থাকার জন্যই কি গত দুই ম্যাচে দলের ব্যাটিং ব্যর্থতা প্রকট হয়ে উঠল? কারণ প্রথম ম্যাচে ২ রানে জিতলেও, শ্রীলঙ্কার বিরুদ্ধে গত ম্যাচে ১৬ রানে হেরেছে ভারতীয় দল। অক্ষর প্যাটেল (Axar Patel) ও সূর্য কুমার যাদব (Suryakumar Yadav) লড়াই করলেও শেষরক্ষা হয়নি। 

আরও পড়ুন: Kapil Dev 64th birthday: 'ক্যাপস'-এর জন্মদিনে অজানা কপিলকে চেনালেন অশোক মালহোত্রা

আরও পড়ুন: Rishabh Pant and Urvashi Rautela: পন্থের টানে হাসপাতালের ছবি পোস্ট করে ফের লাইমলাইটে লাস্যময়ী ঊর্বশী

ব্যাটিং ব্যর্থতা নিয়ে দ্রাবিড় বলেন, 'আমরা রান চেজ করতে গিয়ে দ্রুত কয়েকটা উইকেট হারিয়েছিলাম। হাতে কয়েকটা উইকেট থাকলে ২০৭ রান তাড়া করা অনেক সহজ হয়ে যেত। যদিও সূর্য ও অক্ষরের জন্য আমরা জয়ের খুব কাছে চলে গিয়েছিলাম। কিন্তু একাধিক উইকেট হারানোর জন্য ম্যাচ জিততে পারিনি।' 

তবে ম্যাচ হারের জন্য শুধু ব্যাটিং ব্যর্থতা দায়ী নয়। অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) একাধিক 'নো বল'-ও দায়ী। দ্বিতীয় ওভারেই ১৯ রান খরচ করেন অর্শদীপ। হর্ষল প্যাটেলের পরিবর্তে যাঁকে এদিন খেলায় ভারতীয় দল। সেই থেকে শ্রীলঙ্কার ইনিংস থার্ড গিয়ারে চলতে শুরু করে। নিজের কোটার দুই ওভারে পাঁচটি 'নো বল' করলেন তিনি। এরমধ্যে 'নো বল'-এর হ্যাটট্রিকও রয়েছে। বার বার একই ভুল করছিলেন বাঁহাতি জোরে বোলার অর্শদীপ। 'নো বল'-এর জন্য একটি উইকেটও পেলেন না তিনি। তাঁর খারাপ বোলিংয়ের খেসারত দিতে হল ভারতীয় দলকে। বার বার অর্শদীপকে 'নো বল' করতে দেখে হতাশ হয়ে যান হার্দিকও। খেলার শেষে বিরক্তি প্রকাশ করেন। যদিও দ্রাবিড়কে কিন্তু এই তরুণ জোরে বোলারকে কাঠগড়ায় দাঁড় করাতে রাজি নন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Rahul Dravid hints at end of the road for Virat Kohli, Rohit Sharma in T20Is
News Source: 
Home Title: 

'বিরাট সিদ্ধান্ত!' কোহলি-রোহিতের জন্য দরজা বন্ধ? বড় মন্তব্য করলেন দ্রাবিড় 

 

Virat Kohli and Rohit Sharma: 'বিরাট সিদ্ধান্ত!' কোহলি-রোহিতের জন্য দরজা বন্ধ? বড় মন্তব্য করলেন দ্রাবিড়
Caption: 
বিরাট-রোহিতের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন রাহুল দ্রাবিড়।
Yes
Is Blog?: 
No
Section: