Rahul Dravid: কোহলিদের কোচ হচ্ছেন দ্রাবিড়! ২০২৩ পর্যন্ত দায়িত্বে 'দ্য ওয়াল'

প্রথমে বিরাট কোহলিদের কোচ হওয়ার জন্য নিমরাজি ছিলেন দ্রাবিড়

Updated By: Oct 16, 2021, 11:03 AM IST
Rahul Dravid: কোহলিদের কোচ হচ্ছেন দ্রাবিড়! ২০২৩ পর্যন্ত দায়িত্বে 'দ্য ওয়াল'
রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদন: ফের একবার কোচ হওয়ার দৌড়ে শোনা যাচ্ছে রাহুল দ্রাবিড়ের নাম (Rahul Dravid)। টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) শেষ হলেই রবি শাস্ত্রীর (Ravi Shastri) জুতোয় গলাতে চলেছেন 'দ্য ওয়াল'। এমনটাই বোর্ড সূত্রের খবর। প্রথমে বিরাট কোহলিদের কোচ হওয়ার জন্য নিমরাজি ছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। কিন্তু এখন দ্রাবিড় দায়িত্ব নিতে রাজি বলেই খবর।

আরও পড়ুন: IPL 2021 Final: 'এই আইপিএলের যোগ্য চ্যাম্পিয়ন কেকেআর'! বক্তা এমএস ধোনি

৪৮ বছরের দ্রাবিড় ভারতের সর্বকালের অন্যতম সেরাদের একজন। ব্যাটিং মায়েস্ত্রো বললে প্রথম পাঁচে তাঁর নামটাই উঠে আসবে। অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের কোচ ছিলেন দীর্ঘ দিন। ছিলেন ভারত ‘এ’ দলের কোচও। তাঁর প্রশিক্ষণে তৈরি হয়েছেন ঋষভ পন্থ, আবেশ খান, পৃথ্বী শ, হনুমা বিহারী ও শুভমান গিলের মতো ক্রিকেটাররা। রাহুলের কোচ হওয়ার ব্যাপারে কার্যত সিলমোহর দিয়েছেন বিসিসিআই-এর এক আধিকারিক। তিনি সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, "রাহুল কোচ হওয়ার জন্য রাজি হয়েছেন। উনি ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের সঙ্গে থাকবেন। প্রথমে রাহুল কোচ হওয়ার জন্য রাজি ছিলেন না। কিন্তু বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের (Jay Shah) সঙ্গে বৈঠকের পরেই রাজি হয়ে যান। আইপিএলের ফাইনাল চলাকালীনই রাহুলের সঙ্গে কথা হয় সৌরভ-জয়ের। রাহুল অন্তর্বতী ভূমিকায় আসছেন না। পুরো সময়ের দায়িত্ব নিচ্ছেন তিনি।" রাহুলের পাশাপাশি তাঁর আস্থাভাজন পরস মামব্রে হতে চলেছেন ভারতের বোলিং কোচ। ব্যাটিং কোচ হিসাবে থাকবেন বিক্রম রাঠোর।

আসন্ন টি-২০ বিশ্বকাপই (T20WC) তাঁর শেষ অ্যাসাইমেন্ট। তারপর হেড কোচ হিসেবে ভারতীয় দলে মেয়াদ শেষ হচ্ছে শাস্ত্রীর। অনেকদিন ধরেই শাস্ত্রীর বিকল্প খুঁজতে শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনকী অনিল কুম্বলে কোচ হিসাবে প্রত্যাবর্তনের করতে পারেন বলেও শোনা যাচ্ছিল। কিন্তু পরে জানা যায় যে, সৌরভ ছাড়া বোর্ডের আর কারোরই কুম্বলেকে ফেরানোর ইচ্ছা নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)