অর্ধেক অস্ট্রেলিয়া ফিরেছে প্যাভিলিয়নে, নির্ধারিত সময়ের আগে শেষ তৃতীয় দিনের খেলা

২৮ রানে লড়াই চালাচ্ছেন পিটারহ্যান্ডসকম্ব। সঙ্গে ২৫ রানে অপরাজিত প্যাট কামিন্স।

Updated By: Jan 5, 2019, 03:09 PM IST
অর্ধেক অস্ট্রেলিয়া ফিরেছে প্যাভিলিয়নে, নির্ধারিত সময়ের আগে শেষ তৃতীয় দিনের খেলা

নিজস্ব প্রতিনিধি : সিডনির আকাশের মুখ ভার ছিল টেস্টের প্রথম দিন থেকেই। তৃতীয় দিনে এসে সেই মুখ ভার অভিমান হয়ে ঝড়ে পড়ল। সিরিজে ২-১ পিছিয়ে অস্ট্রেলিয়া। এই ম্যাচের যা অবস্থা তাতে ভারতীয় দলের হারের সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। অর্থাত্, ইতিহাস লিখে অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিতে ফিরবে বিরাট কোহলির ভারত। টিম পেনের দলের এমন দুর্দশার প্রতীকি হয়ে দাঁড়াল সিডনির আবহাওয়া। তৃতীয় দিন ঝেঁপে বৃষ্টি নামল সিডনিতে। যার জেরে নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হল। অস্ট্রেলিয়া আপাতত ২৩৬/৬। 

আরও পড়ুন-  ক্রিকেট মাঠে সততার নজির গড়লেন রাহুল, কুর্ণিশ জানাতে হাততালি দিলেন আম্পায়ার

অস্ট্রেলিয়া সফরের শুরুতে টি-২০ সিরিজের সময় বৃষ্টির জন্য ভুগতে হয়েছিল দুই দলকেই। টেস্ট সিরিজের সময় অবশ্য বৃষ্টি তেমনভাবে বিরক্ত করেনি। কিন্তু সিরিজ নির্ণায়ক টেস্টের গুরুত্বপূর্ণ সময়েই বৃষ্টির জন্য বিপত্তি। এদিন ৮৩.৩ ওভারের পরই আলো কমে আসে। আম্পায়াররা তখনই খেলা বন্ধ করার সিদ্ধান্ত নেন। তার পর ঝেঁপে বৃষ্টি নামে। আর খেলা শুরু করা সম্ভব হয়নি। একটা সময় বৃষ্টি থেমে যাওয়ার পর আম্পায়ার খেলা শুরু করার চেষ্টা করেছিলেন। কিন্তু সম্ভব হয়নি। ১৬.৩ ওভার খেলা বাকি থাকতেই তৃতীয় দিনের খেলা শেষ হয়। ভারতের ৬২২ রান থেকে এখনও ৩৮৬ রান দূরে আয়োজক দেশ। এদিকে, অর্ধেক অজি দল ইতিমধ্যেই প্যাভিলিয়নে ফিরেছে। ওপেনার মার্কাস হ্যারিস (৭৯) ছাড়া কোনও অজি ব্যাটসম্যানই শামি, কুলদীপদের আক্রমণের সামনে শক্ত পায়ে দাঁড়াতে পারেননি।

আরও পড়ুন-  এমন ক্যাচ ধরলেন রাহানে! অজি ব্যাটসম্যানও বিশ্বাস করতে পারলেন না, তিনি আউট!

২৮ রানে লড়াই চালাচ্ছেন পিটারহ্যান্ডসকম্ব। সঙ্গে ২৫ রানে অপরাজিত প্যাট কামিন্স। সেই প্যাট কামিন্স, যিনি মেলবোর্নে ভারতীয় দলের জয়ের সামনে শেষবেলায় পাঁচিল তুলেছিলেন। মেলবোর্ন টেস্টের পর থেকে যাঁর নামের পাশে এখন আর শুধু পেসার লেখা থাকে না। বসেছে অলরাউন্ডার তকমা। গত ম্যাচে দাঁতে দাঁত চেপে লড়াই করেও অবশ্য কামিন্স দলকে হারের হাত থেকে বাঁচাতে পারেননি। তবে তাঁর লড়াকু ইনিংস ক্রিকেটবিশ্বে প্রশংসা পেয়েছিল। আপাতত প্যাট কামিন্স-হ্যান্ডসকম্ব জুটিই অজিদের শেষ ভরসা। তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনে আঘাত হানলেন কুলদীপ যাদব। ২৪ ওভারে ৭১ রান দিয়ে তিনটি উইকেট নিলেন তিনি। রবীন্দ্র জাডেজা পেলেন দুই উইকেট। মহম্মদ শামির শিকার একটি উইকেট। চতুর্থ দিনের শুরুতেই অস্ট্রেলিয়াকে অল-আউট করে ফলো-অন করানোটাই হয়তো এখন বিরাট কোহলির প্রাথমিক লক্ষ্য।