Rajat Patidar, Dinesh Karthik: রজত-মুকেশদের জন্য খুশিতে ডগমগ কার্তিক, জানালেন ভবিষ্যতে কারা আসবেন দলে

দীনেশ কার্তিক অত্যন্ত খুশি হয়েছেন যে, জাতীয় দলে রজত পতিদার ও মুকেশ কুমারের মতো ক্রিকেটাররা সুযোগ পেয়েছেন। যাঁরা ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে ধারাবাহিক পারফরম্যান্স করছেন।

Updated By: Oct 5, 2022, 10:24 PM IST
Rajat Patidar, Dinesh Karthik: রজত-মুকেশদের জন্য খুশিতে ডগমগ কার্তিক, জানালেন ভবিষ্যতে কারা আসবেন দলে
তরুণদের অনুপ্রাণিত করলেন দীনেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার (IND VS SA) চলতি সিরিজের প্রথমার্ধ শেষ। তিন ম্যাচের টি-২০ সিরিজ প্রোটিয়া বাহিনী ২-১ হেরেছে। এবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামিকাল লখনউয়ের একানা স্টেডিয়ামে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এই ভারতীয় দলে রয়েছে ব্যাটার রজত পতিদার (Rajat Patidar), জোরে বোলার মুকেশ কুমার (Mukesh Kumar) ও অলরাউন্ডার শাহবাজ আহমেদের (Shahbaz Ahmed) মতো নতুন মুখ। তিন ক্রিকেটারই ঘরোয়া ক্রিকেট ও আইপিএলে দারুণ পারফরম্য়ান্সের সুবাদে জাতীয় দলে ডাক পেয়েছেন। রজত-মুকেশকে শুভেচ্ছা জানিয়ে দীনেশ কার্তিক (Dinesh Karthik) ট্যুইট করেছেন। পাশাপাশি ভারতীয় দলের সিনিয়র উইকেটকিপার-ব্যাটার জানিয়েছেন যে, ভবিষ্যতে কাদের তিনি দেখছেন দলে।

দীনেশ লিখলেন, 'রজত পতিদারকে জাতীয় দলে দেখে খুবই খুশি। ও এই নির্বাচনের দাবিদার। ওয়েল ডান মুকেশ কুমারও। এখন সরফরাজ খান ও ইন্দ্রজিত বাবারা টেস্টের ভাবনায় থাকবে। এরকম অসাধারণ পারফর্মারস ও পারফরম্যান্স উপেক্ষা করা যায় না। ওরা অসাধারণ খেলেছে। প্রচুর ট্যালেন্ট।' দেখতে গেলে বিগত চার-পাঁচ বছর রজত পতিদারের কেরিয়ার যেন রোলার কোস্টার রাইডের মধ্যে দিয়ে গিয়েছে। ২০১৮-১৯ মরসুমে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জিতে সর্বোচ্চ রানশিকারি হয়েছিলেন। ৮ ম্যাচে করেছিলেন ৭১৩ রান। এরপর ২০২১ আইপিএলে আরসিবি-র হয়ে মাত্র চার ম্যাচে সুযোগ পেয়ে করেছিলেন ৭১ রান। সেই রজতই চলতি বছর আইপিএলে ফুল ফুটিয়েছেন। লুভনিথ সিসোদিয়া চোট পাওয়ায় তাঁর জায়গায় খেলেন রজত। সাত ইনিংসে করেন ৩৩৩ রান। স্ট্রাইক রেট ১৫২.৭৫ ছিল।

আরও পড়ুন: Shikhar Dhawan, IND vs SA: দেশের দায়িত্ব ফের তাঁর কাঁধে, ধাওয়ান জানিয়ে দিলেন কী তাঁর লক্ষ্য

রজতকে নিয়ে বিসিসিআই একটি ছোট্ট ভিডিয়ো আপলোড করেছে। সেখানে রজত বলছেন, 'আইপিএলই আমার টার্নিং পয়েন্ট। মনে হচ্ছে স্বপ্নপূরণ হল আমার। দীনেশ কার্তিক আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। আমি আরও খুশি হয়ে গিয়েছি। আমি আইপিএলে ওঁর সঙ্গে খেলেছি। আত্মবিশ্বাসী হতে আমাকে সাহায্য করেছেন। উনি আমার আইডল। ভারতের হয়ে এত বছর খেলছেন। সত্যিই ওঁর ট্যুইট দেখে মন ভরে গিয়েছে আমার।' ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজে ক্যাপ্টেন শিখর ধাওয়ান। হেড কোচের ভূমিকাতে ফের পাওয়া যাবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস ভিভিএস লক্ষ্মণকে। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ৯ অক্টোবর (রবিবার) রাঁচিতে। তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে হবে  ১১ অক্টোবর (মঙ্গলবার) নয়াদিল্লিতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 
 

.