Shikhar Dhawan, IND vs SA: দেশের দায়িত্ব ফের তাঁর কাঁধে, ধাওয়ান জানিয়ে দিলেন কী তাঁর লক্ষ্য

শিখর ধাওয়ানের নেতৃত্বে ফের একবার ভারত মাঠে নামছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া।

Updated By: Oct 5, 2022, 08:11 PM IST
Shikhar Dhawan, IND vs SA: দেশের দায়িত্ব ফের তাঁর কাঁধে, ধাওয়ান জানিয়ে দিলেন কী তাঁর লক্ষ্য
ধাওয়ান জানিয়ে দিলেন লক্ষ্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার চলতি সিরিজের প্রথমার্ধ শেষ। তিন ম্যাচের টি-২০ সিরিজ প্রোটিয়া বাহিনী ২-১ হেরেছে। এবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামিকাল লখনউয়ের একানা স্টেডিয়ামে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। ফের একবার শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) নেতৃত্বে খেলবে টিম ইন্ডিয়া। বিগত দু'বছরে পঞ্চাশ ওভারের ক্রিকেটে ভারতের সবচেয়ে ধারাবাহিক ব্যাটারের নাম ধাওয়ান। ৩৬ বছর বয়সেও দারুণ ফর্মে বাঁ-হাতি মারকুটে ওপেনিং ব্যাটার। লখনউয়ে নামার আগে ধাওয়ান বলে দিলেন যে, তাঁর পাখির চোখ আগামী বছরের পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। এই লক্ষ্যেই নিজেকে ফিট রাখতে চান ভারতের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার।

আরও পড়ুন: Watch, Virat Kohli, Kishore Kumar: কিশোরের বাংলোতে হল কোহলির রেস্তোরাঁ! ঘুরে দেখালেন ব্যাটিং মায়েস্ত্রো

ধাওয়ান নীল জার্সিতে ফের একবার দেশের জার্সিতে নামার আগে বলছেন, 'আমি অত্যন্ত ধন্য যে, একটা অসাধারণ কেরিয়ার পেয়েছি। যখনই পেরেছি তখনই তরুণদের সঙ্গে আমার জ্ঞান ভাগ করে নিয়েছি। আমার কাঁধে এখন নতুন দায়িত্ব এসেছে। চ্যালেঞ্জে আমি সুযোগ খুঁজি। উপভোগ করি। আমার লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ। তার জন্য নিজেকে ফিট রাখতে চাই। মনের দিক থেকে ভালো জায়গায় থাকতে চাই।' ধাওয়ানের কেরিয়ার কিন্তু সত্যিই দুর্দান্ত। দেশের হয়ে ৩৪টি টেস্টে ২৩১৫ রান করেছেন। ১৫৮টি ওয়ানডে ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ৬৬৪৭ রান। ১৭৫৯ রান করেছেন ৬৮টি টি-২০ ম্যাচে। ধাওয়ান চলতি বছর শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ওয়ানডে টিমকে নেতৃত্ব দিয়েছেন। ফের দায়িত্বে তিনি। এই সিরিজে হেড কোচের ভূমিকাতে ফের পাওয়া যাবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস ভিভিএস লক্ষ্মণকে। ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ৯ অক্টোবর (রবিবার) রাঁচিতে। তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে হবে  ১১ অক্টোবর (মঙ্গলবার) নয়াদিল্লিতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.