Ravi Bishnoi: শুধু বিশ্বকাপেই নয়, হোম সিরিজেও ব্রাত্য! বিষ্ণোইয়ের বিস্ফোরক পোস্ট

যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal), অক্ষর প্যাটেল (Axar Patel) ও রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কে নিয়েই বিশ্বকাপের দল সাজিয়েছে ভারত। কিন্তু দলে জায়গা হয়নি বছর বাইশের যোধপুরের লেগ-স্পিনার রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi)।

Updated By: Sep 20, 2022, 03:42 PM IST
Ravi Bishnoi: শুধু বিশ্বকাপেই নয়, হোম সিরিজেও ব্রাত্য! বিষ্ণোইয়ের বিস্ফোরক পোস্ট
রবি বিষ্ণোই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে টি-২০ বিশ্বকাপ (ICC Men's T20 World Cup)। আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে চলবে ১৬ দলের মধ্যে কুড়ি ওভারের ফরম্যাটে সেরা হওয়ার লড়াই। গত ১২ সেপ্টেম্বর চেতন শর্মার জাতীয় নির্বাচক কমিটি ১৯ সদস্যের (চার স্ট্যান্ড-বাই নিয়ে) ভারতীয় স্কোয়াড ঘোষণা করেছে। তিন স্পিনার-যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal), অক্ষর প্যাটেল (Axar Patel) ও রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) কে দল সাজিয়েছে ভারত। কিন্তু দলে জায়গা হয়নি বছর বাইশের যোধপুরের লেগ-স্পিনার রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi)। বিষ্ণোইকে দলে না দেখে অনেকেই চমকেছেন। টি-২০ বিশ্বকাপের আগে সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে আসছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। হোম সিরিজেও ব্রাত্য বিষ্ণোই! 

মঙ্গলবার অর্থাৎ আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুভারম্ভ। আর এদিনই বিষ্ণোই তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে রহস্যময় পোস্ট করলেন। তিনি লিখলেন, 'সূর্য আবার উঠবে। আমরা আবার চেষ্টা করব।' সদ্যসমাপ্ত এশিয়া কাপে ছিলেন বিষ্ণোই। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে একটি মাত্র ম্যাচে তাঁকে খেলানো হয়েছিল। বিষ্ণোই কিন্তু নিজের ছাপ রেখেছিলেন। ৪ ওভার বল করে মাত্র ২৬ রান দিয়ে তুলে নিয়েছিলেন একটি উইকেট। এমনকী তার আগে বিষ্ণোই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও ছাপ রেখেছিলেন। ৩ ম্যাচে তুলে নিয়েছিলেন ৮ উইকেট। বিষ্ণোইকে নিয়ে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের দল হবে বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু সেটা হয়নি। এখন প্রশ্ন বিষ্ণোই কি নির্বাচকদের উদ্দেশ্যেই এই বার্তা দিলেন! বিষ্ণোই এখনও পর্যন্ত দেশের জার্সিতে ১০টি টি-২০ ম্যাচ খেলেছেন। পেয়েছেন ১৬টি উইকেট। তাঁর ইকোনমি রেট ৭.০৮। এই মুহূর্তে অনেকেই বিষ্ণোইকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বোলার হিসাবেই ধরছেন। অস্ট্রেলিয়ার পিচ পেস সহায়ক হবে, একথা ঠিকই। কিন্তু বিষ্ণোই ছাপ রাখতেন বলেই অনেকের মত।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.