Ravi Shastri: 'হঠাৎ করে দলের মান পড়ল কীভাবে!' বিস্মিত রবি শাস্ত্রী

বিরাট কোহলিদের প্রাক্তন হেডস্যার রয়েছেন দলের সঙ্গেই। 

Updated By: Jan 25, 2022, 02:18 PM IST
Ravi Shastri: 'হঠাৎ করে দলের মান পড়ল কীভাবে!' বিস্মিত রবি শাস্ত্রী
রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার মাটিতে গিয়ে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন ২৯ বছরেও সত্যি হয় নি ভারতের। তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে হারে বিরাট কোহলির ভারত। টেস্টের তিন ম্যাচের ওয়ানডে সিরিজও হোয়াইটওয়াশ হয়েছে কেএল রাহুলের টিম ইন্ডিয়া। ভারতের সিনিয়র দলের কোচ হিসাবে দায়িত্ব নেওয়ার পর রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) এটাই ছিল প্রথম বিদেশ সফর। দ্রাবিড়কে খালি হাতেই ফিরিয়েছে ম্যান্ডেলার দেশ। এর মধ্যেই দ্রাবিড় ও টিম ইন্ডিয়ার সমালোচনা শুরু হয়ে গিয়েছে। ভারতের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri) আছেন টিমের পাশেই।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, "একটা সিরিজ হারলেই লোকজন সমালোচনা করতে শুরু করে দেয়। সব ম্য়াচ জেতা সম্ভব নয়, খেলায় হার-জিত থাকেই। হঠাৎ করে দলের মান পড়ল কীভাবে! বিগত পাঁচ বছর এই দলটাই বিশ্বের এক নম্বর দল ছিল। এই সময়ে জয়ের শতকরা হার ছিল ৬৫ শতাংশ। তাহলে চিন্তা করার কী আছে! আমাদের প্রতিপক্ষ আমাদের নিয়ে ভাবুক। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ চোখ খুল দিয়েছে আমাদের। এখান থেকে সুযোগ রয়েছে শেখার। গত বিশ্বকাপের পর থেকে এই দলটা সেভাবে ওয়ানডে ক্রিকেট খেলেনি। আমাদের উন্নতি করে যেতেই হবে।" 

আরও পড়ুন: Sania Mirza: শেষবারের মতো অস্ট্রেলিয়ান ওপেন খেললেন সানিয়া মির্জা

কোচ হিসাবে ভারতীয় দলের সঙ্গে মোট দুই দফায় শাস্ত্রীর টানা পাঁচ বছরের কেরিয়ার শেষ হয়েছে সম্প্রতি। ২০১৬ সালে বিসিসিআই হেড কোচ হিসাবে অনিল কুম্বলকে বেছে নিয়েছিল। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই বিরাটের সঙ্গে বনিবনা না হওয়ায় কুম্বলে দায়িত্ব থেকে সরে আসেন। ২০১৭-র চ্যাম্পিয়ন্স ট্রফিই ছিল তাঁর শেষ অ্যাসাইনমেন্ট। এরপর সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্য়ায় ও ভিভিএস লক্ষ্মণের তৎকালীন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি ওরফে সিএসি শাস্ত্রীকেই কোচ করে নিয়ে আসে। টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার সঙ্গেই ৫৯ বছরের মুম্বইকরের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেয় বিসিসিআই (BCCI)। এখন দায়িত্বে দ্রাবিড়। শাস্ত্রীর জামানায় লাল বলের ক্রিকেটে কোহলি অ্যান্ড কোং গোটা বিশ্বে দাপট দেখিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.