ধোনির পাশাপাশি, অ্যান্টিগাতে রেকর্ড করলেন রবিচন্দ্রন অশ্বিনও

অ্যান্টিগাতে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ৯৩ রানে হারিয়ে ভারত শুধু পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়েই থাকল না। পাশাপাশি দলের গুরুত্বপূর্ণ দুই সদস্য নিজেদের ব্যক্তিগত রেকর্ডও গড়ে নিলেন। মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচে ৭৮ রান করে টপকে গেলেন একদিনের আন্তর্জাতিক ম্যাচে অ্যাডাম গিলক্রিস্টের করা মোট রানকে।

Updated By: Jul 1, 2017, 02:08 PM IST
ধোনির পাশাপাশি, অ্যান্টিগাতে রেকর্ড করলেন রবিচন্দ্রন অশ্বিনও

ওয়েব ডেস্ক: অ্যান্টিগাতে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজকে ৯৩ রানে হারিয়ে ভারত শুধু পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়েই থাকল না। পাশাপাশি দলের গুরুত্বপূর্ণ দুই সদস্য নিজেদের ব্যক্তিগত রেকর্ডও গড়ে নিলেন। মহেন্দ্র সিং ধোনি এই ম্যাচে ৭৮ রান করে টপকে গেলেন একদিনের আন্তর্জাতিক ম্যাচে অ্যাডাম গিলক্রিস্টের করা মোট রানকে।

আরও পড়ুন অ্যাডাম গিলক্রিস্টের রেকর্ডকেও টপকে গেলেন মহেন্দ্র সিং ধোনি

পিছিয়ে থাকলেন না দলের স্পিন আক্রমণের প্রধান রবিচন্দ্রন অশ্বিনও। তিনি এবং কূলদীপ যাদব তিনটি করে উইকেট নিয়ে ভেঙে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংয়ের মেরুদণ্ডটাই। এই ম্যাচে তিন উইকেট পেয়ে একদিনের ক্রিকেটে দেড়শো উইকেট শিকার হয়ে গেল অশ্বিনের। এটা করতে অশ্বিনের সময় লাগল মাত্র ১১১ ম্যাচ। তাঁর থেকে দ্রুত একদিনের ক্রিকেটে দেড়শো উইকেট পেয়েছেন একমাত্র ভারতের প্রাক্তন কোচ অনিল কুম্বলে। অর্থাত্, অশ্বিন ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম হিসেবে একদিনের ক্রিকেটে দেড়শো উইকেট পেলেন।

আরও পড়ুন  মহেন্দ্র সিং ধোনির ব্যাটিংয়ে ভর করে ওয়েস্ট ইন্ডিজকে ৯৩ রানে হারাল ভারত