Ravindra Jadeja | IPL 2024: ১৭ বছরের লিগে ইতিহাস জাদেজারই! একসঙ্গে এই তিন মেগা রেকর্ড হল শুধু তাঁর, জানেন কি?

Ravindra Jadeja Record: রবীন্দ্র জাদেজা যা করলেন তা অতীতে আর কোনও ক্রিকেটার করতে পারেননি। ইতিহাস লিখলেন নক্ষত্র অলরাউন্ডার।  

Updated By: Apr 10, 2024, 04:25 PM IST
Ravindra Jadeja | IPL 2024: ১৭ বছরের লিগে ইতিহাস জাদেজারই! একসঙ্গে এই তিন মেগা রেকর্ড হল শুধু তাঁর, জানেন কি?
কোন ইতিহাস লিখলেন জাদেজা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৭ বছরে পা দিল আইপিএল (IPL 2024)। লিগের ইতিহাসে নিঃসন্দেহে তিনি বন্দিত ও চর্চিত নায়ক। সর্বকালের অন্য়তম সেরা অলরাউন্ডারদের নাম লেখা হলেও রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja) বাদ দিয়ে তা সম্ভব নয়। চেন্নাই সুপার কিংসের (CSK) নক্ষত্র ক্রিকেটার এবার একসঙ্গে তিন মাইলস্টোন স্থাপন করলেন। পরিংসংখ্য়ান বলছে যে, লিগের কোনও ক্রিকেটারের নামের পাশে এই তিন রেকর্ড নেই। যা আছে শুধু জাদেজারই। সাধে কী আর তিনি স্য়র! 

আরও পড়ুন: ধোনি-রায়না পেলেও উপেক্ষিত ছিলেন জাদেজা! তাঁর দীর্ঘ বকেয়া অবশেষে মেটাল সিএসকে

টানা তিন ম্য়াচ জেতা কলকাতার অশ্বমেধের ঘোড়া থামিয়ে দিয়েছে চেন্নাই। চারে চার করার লক্ষ্যে নেমে মুখ থুবড়ে পড়ে শ্রেয়স আইয়ার অ্যান্ড কোং। গত রবিবার, চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে টস হেরে, প্রথমে ব্য়াট করে কেকেআর মাত্র ১৩৭ রান করে। জবাবে রুতুরাজ গায়কোয়াড়ের 'ইয়েলো আর্মি' ১৪ বল হাতে রেখেই সাত উইকেটে ম্য়াচ বার করে নেয়। জাদেজা ১৮ রান দিয়ে তিন উইকেট পেয়ে হয়েছেন ম্য়াচের সেরা। এই ম্য়াচে তিনি জোড়া ক্য়াচ নিয়েছেন। আর এরপরেই লেখা হয় ইতিহাস। 

জাদেজা এখন আইপিএলের একমাত্র ক্রিকেটার যাঁর বায়োডেটায় লেখা হল- ১০০০ রান, ১০০ ক্য়াচ ও ১০০ উইকেট। আইপিএলের ইতিহাসে জাদেজা ছাড়াও চারজন ক্রিকেটার শতাধিক ক্য়াচ নিয়েছেন। তাঁরা হলেন-বিরাট কোহলি (১১০ ক্য়াচ), সুরেশ রায়না (১০৯ ক্য়াচ), কায়রন পোলার্ড (১০৩ ক্য়াচ) ও রোহিত শর্মা (১০০ ক্য়াচ)। খেলা শেষে পুরস্কার মঞ্চে দাঁড়িয়ে জাদেজা হাসতে হাসতেই যদিও বলেছেন যে, তিনি এই  ১০০০ রান, ১০০ ক্য়াচ ও ১০০ উইকেটের ব্য়াপারে জানতেন না। আর তিনি কখনই ক্য়াচ গোনেন না। 

চেন্নাই সুপার কিংসের তিনজন নায়ক। তাঁরা হলেন কিংবদন্তি এমএস ধোনি। যিনি পাঁচবার আইপিএল চ্য়াম্পিয়ন করেছেন দলকে। দুয়ে থাকবেন সুরেশ রায়না । বিধ্বংসী ব্য়াটিও ও অসাধারণ ফিল্ডিয়ে ম্য়াচের রং বদলে দিতেন। তিনে অবশ্য়ই জাদেজা। ধোনিকে চেন্নাইয়ের মানুষ ডাকেন 'থালা' (তামিলে যার অর্থ প্রধান বা দলের নেতা) বলে। রায়নার ডাকনাম 'চিন্না থালা' (অর্থাৎ যিনি থালার ডান হাত, বলা চলে ছোট নেতা)। তবে জাদেজা এতবছর চেন্নাইকে সার্ভিস দিয়েও কোনও নাম পাননি। জাদেজার এই দীর্ঘ বকেয়া অবশেষে মেটাল সিএসকে! জাদেজা কী নাম পেলেন? সেই উত্তর রয়েছে এই প্রতিবেদনের সঙ্গে জুড়ে দেওয়া লিংকে।

আরও পড়ুন: WATCH | Virat Kohli | IPL 2024: মাঠে 'ভগবান'কে ছুঁয়েছেন ভক্ত, ছুটে এলেন নিরাপত্তারক্ষীরা, বিরাটের আচরণ ভাইরাল

 

 
 
Loaded2.67%
 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.