SA vs IND: দু'জনেই বিশ্বের এক নম্বর, তবু কেন একজন বাদ শেষ মুহূর্তে? যত কাণ্ড সেঞ্চুরিয়নে!

Ravindra Jadeja unavailable for selection Ashwin gets surprise entry into India XI for 1st Test vs South Africa: শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়লেন রবীন্দ্র জাদেজা। ঢুকে পড়লেন আর অশ্বিন।

Updated By: Dec 26, 2023, 05:29 PM IST
SA vs IND: দু'জনেই বিশ্বের এক নম্বর, তবু কেন একজন বাদ শেষ মুহূর্তে? যত কাণ্ড সেঞ্চুরিয়নে!
অনুশীলনে জাদেজা-অশ্বিন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরা মাধুরী ধরার লক্ষ্য়ে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। মঙ্গলবার থেকে শুরু হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট (SA vs IND Live Score, First Test)। বক্সিং ডে টেস্ট চলছে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (SuperSport Park, Centurion)। এদিন ভারতের প্রথম একাদশ দেখে অনেকেই চমকে গিয়েছে। দল হয়েছে রোহিত শর্মা (Rohit Sharma), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), শুভমন গিল (Shubman Gill), বিরাট কোহলি (Virat Kohli), শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), কেএল রাহুল (KL Rahul), আর অশ্বিন (Ravichandran Ashwin), শার্দূল ঠাকুর (Shardul Thakur), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও প্রসিধ কৃষ্ণাকে (Prasidh Krishna) নিয়ে। অশ্বিন সুযোগ পেলেন তবে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) পেলেন না। এখন প্রশ্ন, বিশ্বের এক নম্বর টেস্ট বোলারকে নেওয়া হল, তবে কেন বাদ পড়লেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।

আরও পড়ুন: Rahul Dravid: হতাশার অতীত ঝেড়ে অধরা মাধুরী ধরার মহাযজ্ঞে দ্রাবিড়ের দল

বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়েছে যে, কেন 'স্য়র' জাদেজা নেই টিমে? ভারতীয় ক্রিকেট বোর্ড প্রথম একাদশ ঘোষণা করে লিখেছে, 'জাদেজা এদিন সকালে তাঁর পিঠে খিঁচুনি বোধ করেছে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দল নির্বাচনের জন্য় তিনি উপলব্ধ নন।' টসের সময়ে রোহিত বলেন, 'অশ্বিন খেলছে জাদেজার জায়গায়। জাদেজার ও পিঠে ও ঘাড়ে  খিঁচুনি ধরেছিল সকালে। অশ্বিন এসেছে। প্রসিধও অভিষেক করল।' রোহিত জানিয়ে ছিলেন যে, টস হেরে ভালোই হয়েছে। তিনি দক্ষিণ আবহাওয়ার পিচের সম্বন্ধে ওয়াকিবহাল। পিচে ঘাস ও পরিবেশ দেখে তাঁর মনে হয়েছে, প্রথমে ব্য়াট করে বোর্ডে রান তোলাই ভালো হবে।

এদিন ভারতের শুরুটা মোটেই ভালো হয়নি। ১২ ওভারের মধ্য়েই ২৪ রানের মধ্য়ে ফিরে গিয়েছে টপঅর্ডার। যশস্বীর সঙ্গে রোহিত ওপেন করেছিলেন। রোহিত ১৪ বল খেলে পাঁচ রান করে সাজঘরে ফিরে যান। কাগিসো রাবাদার বল হুক করতে গিয়ে রোহিত ধরা পড়ে যান নান্দ্রে বার্গারের হাতে। রোহিতের পথ ধরেন যশস্বীও। ৩৭ বলে ১৭ রান করেন তরুণ ওপেনার। বার্গারের বলে কাইল ভেরিনের হাতে ক্য়াচ তুলে দেন যশস্বী। তিনে নেমে শুভমন ২ রান করে ফেরেন। ভারতের ডিজাস্টার ম্য়ানেজমেন্টের কাজটা করতে এসেছেন কোহলি-শ্রেয়স। তাঁরা ধরেছেন হাল। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত, ভারত ২৩ ওভার শেষে তুলেছে তিন উইকেটে ৭৭ রান। বিরাট ২৬ রানে ও শ্রেয়স ২৩ রানে অপরাজিত আছেন ক্রিজে।

আরও পড়ুন: Virat Kohli: বিরাটের আচমকা পাড়ি! ফিরলেন সিংহের দেশে, কেন ছুটেছিলেন লন্ডনে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.