Virat Kohli: বিরাট কোহলি যা করলেন, তা এর আগে কেউ কখনও করতে পারেননি!

কোহলির পরে রয়েছেন দুই ভারতীয়-শিখর ধাওয়ান (৪৮১০) ও রোহিত শর্মা (৪৪২৯)। প্রথম চারে একমাত্র বিদেশি হিসাবে রয়েছেন ডেভিড ওয়ার্নার, ৪০৬২টি বল খেলেছেন তিনি।

Updated By: May 4, 2022, 09:46 PM IST
Virat Kohli: বিরাট কোহলি যা করলেন, তা এর আগে কেউ কখনও করতে পারেননি!
বিরাটের অনন্য আইপিএল নজির

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) বর্ণাঢ্য আইপিএল (Indian Premier League, IPL) কেরিয়ারে এবার নয়া মাইলস্টোন। 'কিং কোহলি' এখন আইপিএলের একমাত্র ক্রিকেটার যিনি ৫০০০ বল খেলে ফেললেন! এখনও পর্যন্ত এই রেকর্ড ক্রোড়পতি লিগে কোনও ক্রিকেটার করতে পারেননি। কোহলির পরে রয়েছেন দুই ভারতীয়-শিখর ধাওয়ান (৪৮১০) ও রোহিত শর্মা (৪৪২৯)। প্রথম চারে একমাত্র বিদেশি হিসাবে রয়েছেন ডেভিড ওয়ার্নার, ৪০৬২টি বল খেলেছেন তিনি।

চলতি আইপিএলের (IPL 2022) ৪৯ নম্বর ম্যাচে বুধবার মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium) টস হেরে প্রথমে ব্যাট করছে আরসিবি। ফাফ দু প্লেসিসের (Faf du Plessis) সঙ্গে ওপেন করতে নেমে কোহলি এদিন ৩৩ বলে ৩০ রান করে আউট হয়ে যান। কোহলিই আইপিএলের সর্বোচ্চ রানশিকারি। ২১৮ ম্যাচে ৬৪৯৯ রান করেছেন তিনি। ৫টি শতরান ও ৪৩টি হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর। কোহলির স্ট্রাইক-রেট ১২৯.২৫ ও গড় ৩৬.৫১।

আরও পড়ুন: MS Dhoni: কোহলির অনন্য ক্লাবে নাম লেখালেন এমএস ধোনি

আরও পড়ুনVirat Kohli: মুকেশের থ্রো সজোরে এসে লাগল শরীরে! 'কিং কোহলি' এর প্রতিক্রিয়া হৃদয় ছুঁয়ে নেবে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.