লিভারপুলকে ৩ - ১-এ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতল রিয়াল মাদ্রিদ

এই নিয়ে পঞ্চমবার  চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের সদস্য হলেন রোনাল্ডো। গোটা বিশ্বে যা নজির। এই নিয়ে পর পর তিন বার চ্যাম্পিয়নস লিগ জিতল রিয়াল মাদ্রিদ। প্রথম কোচ হিসাবে পর পর তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতলেন জিনেদিন জিদান। 

Updated By: May 27, 2018, 01:50 PM IST
লিভারপুলকে ৩ - ১-এ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতল রিয়াল মাদ্রিদ

নিজস্ব প্রতিবেদন: লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জিতল রিয়াল মাদ্রিদ। শনিবার ইউক্রেনের রাজধানী কিয়েভের অলিম্পিক্স স্টেডিয়ামে মহামেদ সালহা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দ্বৈরথ দেখতে মুখিয়ে ছিল গোটা বিশ্ব। সেই লড়াইয়ে যবনিকা পড়ল মাঝপথেই। চোট পেয়ে মাঠ ছাড়তে হয় সালহাকে। 

 

এদিন প্রথমার্ধে লড়াই ছিল সমানে সমানে। দু'পক্ষই একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয়। ম্যাচের প্রথমার্ধের ২৫ মিনিটে সের্জিও রামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে চোট পান সালহা। মাটিতে আছড়ে পড়ে বাঁ কাঁধে চোট লাগে তাঁর। শুশ্রুষার পর তাঁকে খেলানোর চেষ্টা করলেও কয়েক মিনিটের মধ্যেই মাঠ ছাড়তে হয় তাঁকে। চোখের জলে মাঠ ছাড়েন মিশরীয় এই ফুটবলার। 

 

ম্যাচের প্রথম গোল আসে ৫১ মিনিটে রিয়ালের করিম বেনজিমার পা থেকে। পাঁচ মিনিট পরই সমতা ফেরান লিভারপুলের সাদিও মানে। ম্যাচের ৬৪ মিনিটে তৃতীয় গোলটি করেন পরিবর্ত হিসাবে মাঠে নামে গ্যারেথ বেল। অনবদ্য দক্ষতায় লিভারপুলের জালে বল জড়ান তিনি। ম্যাচের ৮৩ মিনিটে ফের একবার জ্বলে ওঠেন বেল। ব্যবধান করেন ৩-১। 

এই নিয়ে পঞ্চমবার  চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের সদস্য হলেন রোনাল্ডো। গোটা বিশ্বে যা নজির। এই নিয়ে পর পর তিন বার চ্যাম্পিয়নস লিগ জিতল রিয়াল মাদ্রিদ। প্রথম কোচ হিসাবে পর পর তিন বার চ্যাম্পিয়নস লিগ জিতলেন জিনেদাইন জিদান। 

.