রিয়াল আজীবন রোনাল্ডোর ঘর হয়েই থাকবে!

আমাদের ক্লাব এবং বিশ্ব ফুটবল ইতিহাসে সে অন্যতম উজ্জ্বল এক যুগের জন্ম দিয়েছে।

Updated By: Jul 11, 2018, 08:53 AM IST
রিয়াল আজীবন রোনাল্ডোর ঘর হয়েই থাকবে!

নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ ৯ বছরের বন্ধন অবশেষে ছিন্ন হল। শেষ হয়ে গেল স্প্যানিশ লা লিগায় মেসি-রোনাল্ডোর দ্বৈরথ। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির ক্লাব জুভেন্তাসে যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবারই রিয়াল মাদ্রিদের জার্সি ইতিহাস হয়ে গেল সিআর সেভেনের কাছে।

রিয়াল মাদ্রিদ ১৯২ শব্দের এক  আবেগঘন বিবৃতিতে জানিয়েছে,রিয়াল মাদ্রিদ সবাইকে জানাচ্ছে যে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অনুরোধে জুভেন্তাসের সঙ্গে দলবদলের সিদ্ধান্তে সম্মত হয়েছি। আজ রিয়াল মাদ্রিদ এমন ফুটবলারের প্রতি কৃতজ্ঞতা জানায়, যে নিজেকে বিশ্বের সেরা বলে প্রমাণ করেছে। আমাদের ক্লাব এবং বিশ্ব ফুটবল ইতিহাসে সে অন্যতম উজ্জ্বল এক যুগের জন্ম দিয়েছে।

৪৩৮ ম্যাচে ৪৫১ গোল করে রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। এই সময়ে মোট ১৬টি খেতাব জিতেছেন, যার মধ্যে গত ৫ বছরে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, যার মধ্যে আবার তিনটি পরপর। ব্যক্তিগতভাবে, রিয়াল মাদ্রিদের জার্সিতে চারটি ব্যালন ডি'অর, দুটি ফিফা দ্য বেস্ট, এবং তিনটি গোল্ডেন বুট জিতেছেন।

গত ৯ বছরে অসংখ্য খেতাব, ট্রফি, ম্যাচ জয়ই শেষ নয়; ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আত্মনিবেদন, পরিশ্রম, দায়িত্বশীলতা, প্রতিভা এবং ধারাবাহিক উন্নতি ক্লাবের জন্য উদাহরণ সৃষ্টি করেছে। রিয়াল মাদ্রিদের পরবর্তী প্রজন্মের জন্য, ক্রিশ্চিয়ানো রোনালদো সব সময় মহান এক আদর্শ ও অনুপ্রেরণা হয়ে থাকবেন।
রিয়াল মাদ্রিদ সব সময় তার (রোনাল্ডোর) ঘর হয়েই থাকবে।

আরও পড়ুন - রেকর্ড অঙ্কের বিনিময়ে জুভেন্তাসেই গেলেন রোনাল্ডো!