WATCH | Ricky Ponting | Sourav Ganguly: আম্পায়ারের সঙ্গে রিকি-সৌরভের ধুন্ধুমার! ভিডিয়ো ছড়াচ্ছে দাবানলের মতো

Ricky Ponting, Sourav Ganguly Engage in Heated Argument With Umpire as DC vs RR IPL 2024: আচমকাই রেগে গেলেন রিকি পন্টিং! ডাগআউটে রিকি-সৌরভের সঙ্গে ঝামেলা বেঁধে গেল চতুর্থ আম্পায়ারের।

Updated By: Mar 29, 2024, 03:57 PM IST
WATCH | Ricky Ponting | Sourav Ganguly: আম্পায়ারের সঙ্গে রিকি-সৌরভের ধুন্ধুমার! ভিডিয়ো ছড়াচ্ছে দাবানলের মতো
রিকি-সৌরভ চলে এলেন শিরোনামে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঋষভ পন্থের (Risabh Pant) আইপিএল (IPL 2024) প্রত্য়াবর্তন এখনও পর্যন্ত সুখের হল না। তাঁর টিম দিল্লি ক্য়াপিটালস (Delhi Capitals) ব্য়াক-টু-ব্য়াক আইপিএলের প্রথম দুই ম্য়াচ হেরে বসল! পঞ্জাবের পর এবার রাজস্থানের কাছেও ধরাশায়ী দিল্লি। গত বৃহস্পতিবার জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামে রাজস্থান টস হেরে প্রথমে ব্য়াট করে পাঁচ উইকেটে ১৮৫ রান তোলে। জবাবে দিল্লি লড়াই করে পাঁচ উইকেটে ১৭৩ রান তোলে। রোমাঞ্চকর এই ম্য়াচে এমন এক পরিস্থিতি তৈরি হয়েছিল যেখানে দিল্লির দুই মাথা- রিকি পন্টিং (হেড কোচ) (Ricky Ponting) ও সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly) (ডিরেক্টর অফ ক্রিকেট) চতুর্থ আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাদানুবাদে জড়িয়ে পড়েন। ম্য়াচের অনভিপ্রেত সেই ভিডিয়ো রাতারাতি ভাইরাল হয়ে যায়। 

আরও পড়ুন: WATCH | Jonty Rhodes: আইপিএলের মাঝপথেই চাকরি ছাড়লেন জন্টি! দুর্ধর্ষ বাইক কিনে যাচ্ছেন পাহাড়ে...

এখন প্রশ্ন কেন চতুর্থ আম্পায়ারের সঙ্গে ধুন্ধুমার বাঁধে রিকি-সৌরভের? লম্বা গল্পটি এবার ছোট করে বলা যাক। বিদেশ খেলোয়াড়দের সংখ্যা নিয়ে একটা ভুল বোঝাবুঝি তৈরি হয়। রাজস্থান দ্বিতীয় ইনিংসের শুরুতেই শিমরন হেটমায়ারের জায়গায় নান্দ্রে বার্গারকে মাঠে নামায় ইমপ্য়াক্ট প্লেয়ার হিসাবে। রাজস্থান চেয়েছিল বোলিং লাইন-আপকে আরও শক্তিশালী করতে। এখানে মনে রাখার মতো গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে যে বিকল্প নিয়েও রাজস্থানের মাত্র তিন বিদেশই মাঠে ছিল৷ জস বাটলার, ট্রেন্ট বোল্ট ও বার্গার। কিন্তু, দুই বলের মধ্যে, রাজস্থান আরও একটি বিকল্প বেছে নেয়। তারা শুভম দুবের জায়গায় রোভম্যান পাওয়েলকে ডেকে নেয়। বিদেশির সংখ্যা দাঁড়ায় চার।

এরপরেই দিল্লির কোচ রিকি রেগে যান। তিনি আধিকারিক ও চতুর্থ আম্পায়ারদের বোঝাতে শুরু করেন যে, কী করে আচমকাই চার বিদেশিকে একসঙ্গে মাঠে রাখতে পারে! এবার রিকি-সৌরভকে কাগজ নিয়ে এসে আম্পায়ার বোঝান যে, রাজস্থান কোনও নিয়ম বহিভূত কাজ করেনি। আইপিলএলের রুলবুক বলছে, যে কোনও দল তাদের প্রথম একাদশে চারজনের বেশি বিদেশি খেলোয়াড়কে রাখতে পারবে না। পাশাপাশি পঞ্চম বিদেশিকে মাঠে নামতে পারেন অপর বিদেশির পরিবর্তেই। এরপর রিকি আম্পায়ারকে বলেন যে, রাজস্থান  বিদেশি পাওয়েলকে ভারতীয় খেলোয়াড় শুভমের জায়গায় কী করে নামাতে পারে। এরপর চতুর্থ আম্পায়ার তাঁকে বোঝান যে, রাজস্থান ইতিমধ্যেই মাত্র তিন বিদেশি খেলোয়াড়কে (বাটলার-বোল্ট-বার্গার) খেলাচ্ছে। ফলে তাদের কাছে আরও এক বিদেশি খেলোয়াড়ের জন্য জায়গা ছিল। যদি কোনও দল তার শুরুর একাদশে চারজনের কম বিদেশি খেলোয়াড়কে রাখে, তবে বিদেশি খেলোয়াড়কে কেবলমাত্র বিকল্প ফিল্ডার হিসাবে খেলার মাঠে আনতে পারে। সেই সংখ্যা চারের বেশি করা যাবে না। সবটা বোঝানোর পরেই রিকি-সৌরভ বোঝেন বিষয়টি।

আরও পড়ুন:WATCH | Rohit Sharma | Hardik Pandya: ধারবাকি রাখলেন না 'মুম্বইয়ের রাজা'! মাঠেই সুদসমেত ফেরালেন হার্দিককে

.