Rinky Hijikata And Jason Kubler | Australian Open 2023: মেলবোর্নে 'ডাবল ধামাকা'! খেতাব থাকল অস্ট্রেলিয়াতেই

Rinky Hijikata and Jason Kubler win Australian Open men’s doubles title:  খেতাব থাকল অস্ট্রেলিয়াতেই। প্রথমবারের জন্য জুটি বেঁধে অস্ট্রেলিয়ান ওপেনে বাজিমাত করলেন ঘরের দুই ছেলে রিঙ্কি হিজিকাটা ও জেসন কুবলার। তাঁরা হারিয়ে দিলেন হুগো নিস ও জ্যান জিয়েলিনস্কিকে।  

Updated By: Jan 28, 2023, 09:44 PM IST
Rinky Hijikata And Jason Kubler | Australian Open 2023: মেলবোর্নে 'ডাবল ধামাকা'! খেতাব থাকল অস্ট্রেলিয়াতেই
জয়ের পর রিঙ্কি-জেসনের উচ্ছ্বাস। ছবি-অস্ট্রেলিয়ান ওপেন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ান ওয়াইল্ডকার্ডস রিঙ্কি হিজিকাটা ও জেসন কুবলার (Rinky Hijikata And Jason Kubler) দুরন্ত জয় ছিনিয়ে নিলেন অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ ডাবলস (Australian Open men’s doubles title) ইভেন্টের খেতাব। ঘরের মাঠের দুই খেলোয়াড় শনির সন্ধ্যায়, রড লেভার এরিনায় ৬-৪, ৭-৬ (৭-৪) ব্যবধানে হারালেন হুগো নিস ও জ্যান জিয়েলিনস্কিকে (Hugo Nys and Jan Zielinski)। রিঙ্কি-জেসনের এটি প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়। বিগত পাঁচ বছরে তাঁরা তৃতীয় অজি টিম হিসাবে পুরষদের ডাবলস গ্র্যান্ড স্ল্যাম জয় রিঙ্কি-জেসনদের। পাশাপাশি টেনিসের ওপেন যুগে পঞ্চম অবাছাই অজি দল ও মোট ষোড়শতম অজি দল হিসাবে রিঙ্কি এবং জেসন  গ্র্যান্ড স্ল্যাম জিতলেন। অদ্ভুত ব্যাপার হচ্ছে যে, তাঁরা দু'জনেই কিন্তু ডাবলস এক্সপার্ট। তবে জীবনে এই প্রথমবার একসঙ্গে খেললেন। এর আগে কখনই তাঁরা জুটি বাঁধেননি। আর প্রথমবারের যুগলবন্দিতেই বাঘা বাঘাদের হারিয়ে কিস্তিমাত করলেন রিঙ্কি-জেসন।

আরও পড়ুনAryna Sabalenka | Australian Open 2023: অস্ট্রেলিয়ান ওপেন পেল নতুন চ্যাম্পিয়ন, রেবাকিনাকে হারিয়ে খেতাব সাবালেঙ্কার!

জয়ের পর জেসন বলছেন, 'বুঝতে পারছি না কী বলব, সত্যি বলতে আমরা নিজেরাও চমকে গিয়েছি। রিঙ্কি আর আমি দুই সপ্তাহ আগে ভাবিওনি যে, এমনটা হতে পারে। এমনকী রিঙ্কি যখন ওর সঙ্গে খেলতে বলেছিল, তখনও নিশ্চিত ছিলাম না খেলবে বলে। অথচ দুই সপ্তাহের ব্যবধানে আজ আমাদের হাতে ট্রফি। জয়ের পর রিঙ্কি বলছেন, 'হাস্যকর মনে হচ্ছে। কখনও এরকম কিছুর অভিজ্ঞতা হয়নি। আমি সত্যিই আনন্দিত যে, কুবস আমার সঙ্গে খেলার জন্য হ্যাঁ বলেছিল।'এদিন কিছু ঘণ্টা আগে মেলবোর্ন দেখেছে নতুন সূর্যোদয়। অস্ট্রেলিয়ান ওপেন পেয়েছে নতুন চ্যাম্পিয়ন। এদিন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম ইভেন্টে মেয়েদের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন আরিনা সাবালেঙ্কা ও এলেনা রেবাকিনা। বেলারুসের সাবালেঙ্কা এদিন ২ ঘণ্টা ২৮ মিনিটের লড়াইয়ে হারিয়ে দেন কাজাখস্তানের রেবাকিনাকে। সাবালেঙ্কা কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন  ৪-৬, ৬-৩, ৬-৪ গেমে। আগামিকাল পুরুষদের মেগাফাইনাল। দশমবার অস্ট্রেলিয়ান ওপেন জেতার সামনে দাঁড়িয়ে কিংবদন্তি নোভাক জকোভিচ। সার্বিয়ান সুপারস্টারের মুখোমুখি হবেন স্টেফানোস সিসিপাস। ভারতীয় সময়ে এই ম্যাচ দেখা যাবে দুপুর দু'টোর সময়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.