জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে রবিবাসরীয় মেগা ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা ফয়সলার ম্যাচে (India vs England, 3rd ODI) দুরন্ত পারফর্ম করে টিম ইন্ডিয়া। ২-১ ব্যবধানে রোহিত শর্মারা ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ পকেটে পুরে ফেলে। সৌজন্যে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) অলরাউন্ড পারফরম্যান্স ও ঋষভ পন্থের (Rishabh Pant) ম্যাচ জেতানো সেঞ্চুরি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের পর ভারতীয় দলের হেডস্যার রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ভূয়সী প্রশংসা করেছেন পন্থ ও পাণ্ডিয়ার। ম্যাচের পর তিনি বলেন, "চাপের মুখে যেভাবে হার্দিক ও ঋষভ সাড়া দিয়েছে, তা এক কথায় অসাধারণ। হার্দিক ও ঋষভের ইনিংস আমাদের কাছে অত্যন্ত হৃদয়গ্রাহী। বল হাতে দারুণ পারফর্ম করেছে হার্দিক। সত্যিই ব্যতিক্রমী ও। ভাল উইকেটে ইংল্যান্ডের মতো দলকে ২৬০ রানে বেঁধে রাখা সত্যিই প্রশংসনীয়। শুরুর দিকে উইকেট তুলে নিয়েছি। পরে ভাল পার্টনারশিপ হয়েছে। আমার মনে হয় আমাদের ট্যাকটিক্স ও স্ট্র্যাটেজি অসাধারণ ছিল। শেষের দিকে শর্ট বল করা ও ফিল্ডারদের ঠিক জায়গায় রাখার কৃতিত্ব দল ও অধিনায়কের। তারা সুন্দর ভাবে সম্পাদন করেছে।"


ম্যাঞ্চেস্টারে ভারত টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। হার্দিক  ও যুজবেন্দ্র চাহালের সৌজন্যে ইংল্যান্ড গুটিয়ে যায় মাত্র ২৫৯ রানে। পাণ্ডিয়া চার উইকেট ও চাহাল তুলে নেন তিন উইকেট। দুই উইকেট তুলে নেন মহম্মদ সিরাজ ও এক উইকেট নেন রবীন্দ্র জাদেজা। এই রান তাড়া করতে নেমে ভারত ৭২ রানে চার উইকেট (রোহিত ১৭, শিখর ধাওয়ান ১, বিরাট কোহলি ১৭ ও সূর্যকুমার যাদব ১৬) হারিয়ে ফেলে।


এখান থেকেই ভারতের ত্রাতা হয়ে উত্তীর্ণ হন পন্থ ও পাণ্ডিয়া। তাঁদের যুগলবন্দিতে ১১৫ বলে ১৩৩ রান ওঠে স্কোরবোর্ডে। ৫৫ বলে ৭১ রানের ম্যাচ বাঁচানো ইনিংস খেলেন পাণ্ডিয়া। চারে নেমে পন্থ ১১৩ বলে ১২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১৬টি চার ও ২টি ছয় হাঁকান ভারতের তিন ফরম্যাটে এক নম্বর উইকেটকিপার-ব্যাটার। ম্যাচের সেরা হয়েছেন পন্থ ( অপরাজিত ১২৫ ও ২টি ক্যাচ), সিরিজের সেরা হলেন পাণ্ডিয়া (১০০ রান ও ৬ উইকেট)।


আরও পড়ুন: Ben Stokes: স্টোকসহীন একদিনের ক্রিকেট! বড় ঘোষণা করলেন অলরাউন্ডার


আরও পড়ুন: Denesh Ramdin: দেশের হয়ে আর খেলবেন না রামদিন! অবসর ঘোষণা প্রাক্তন উইন্ডিজ অধিনায়কের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)