পন্থকে নিয়ে সমালোচনার জবাব দিলেন ঋষভের ছেলেবেলার কোচ

প্রাক্তন ভারত অধিনায়ক বিষেন সিং বেদীও মনে করেন তরুণ ঋষভ পন্থকে বোঝাতে হবে, আরও শান্ত হতে হবে।

Updated By: Mar 12, 2019, 01:07 PM IST
পন্থকে নিয়ে সমালোচনার জবাব দিলেন ঋষভের ছেলেবেলার কোচ

নিজস্ব প্রতিবেদন : মহেন্দ্র সিং ধোনি বিশ্রামে থাকায় মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে দলে সুযোগ পান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। বিশ্বকাপের অডিশনে উইকেটের পিছনে দুটি সহজ স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করেন তিনি। আর সেই সুযোগটাই কাজে লাগিয়ে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। সেই সঙ্গে ধোনিকে নকল করতে গিয়ে নেটিজেনদের প্রবল সমালোচনার মুখে পড়েন পন্থ। এমনকী মোহালির গ্যালারিতেই ধোনি ধোনি আওয়াজ উঠে যায়। পন্থকে নিয়ে যাবতীয় সমালোচনার জবাব দিলেন তাঁর ছেলেবেলার কোচ। তিনি বলেন, ধোনিও শুরুর দিকে প্রচুর ক্যাচ ফেলেছে আর স্টাম্পিং মিস করেছে।  


মোহালিতে ৩৯ তম ওভারে পিটার হ্যান্ডসকম্ব আর ৪৪ তম ওভারে অ্যাস্টন টার্নারের সহজ স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করেন ২০বছর বয়সী ঋষভ পন্থ। এরপরই ধোনির সঙ্গে তুলনা করে পন্থের মুণ্ডপাত করে চলেছেন নেটিজেনরা। আর সেটাই অবাক করেছে ঋষভের ছেলেবেলার কোচ তারক সিনহাকে। পন্থের পাশেই দাঁড়িয়েছেন তিনি। কোচ তারক সিনহা বলেন,"এই ধরণের তুলনা যুক্তিহীন। ধোনির মতো ও(ঋষভ পন্থ) উইকেটকিপার-ব্যাটসম্যান। আর এই ধরনের তুলনা ও সমালোচনা হলে ওর ওপর বাড়তি চাপ পড়ে যাবে এর ফলে ওর স্বাভাবিক পারফরম্যান্সটাই করতে পারবে না। খোলা মনে থাকলেই ঋষভ ভালো পারফর্ম করতে পারে।"

সেই সঙ্গে তারক সিনহার যুক্তি, " আজকের পন্থ এবং ১৪ বছর আগের ধোনির মধ্যে অনেক পার্থক্য রয়েছে। পন্থ যেসময়ে দলে এসেছে সেটা মাথায় রাখতে হবে। ধোনি যখন ভারতীয় দলে প্রথম আসে তখন লেজেন্ডারি উইকেটকিপার কেউ ছিলেন না যে তার পরিবর্তে খেলতে এসেছিলেন। ধোনির পরিবর্তে যারা খেলত তারা হল পার্থিব প্যাটেল কিংবা দীনেশ কার্তিক। যারা দুজনেই ধোনির থেকে বয়সে ছোট ছিল। সুতরাং ধোনির কোনও চাপ ছিল না। কোনও প্রত্যাশা ছিল না তাকে ঘিরে। ঠিক সেই চাপ আর প্রত্যাশা রয়েছে পন্থকে ঘিরে।" প্রাক্তন ভারত অধিনায়ক বিষেন সিং বেদীও মনে করেন তরুণ ঋষভ পন্থকে বোঝাতে হবে, আরও শান্ত হতে হবে। তাঁর মতে নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ যিনি উইকেটকিপার ছিলেন তাঁর নিজে গিয়ে পন্থের সঙ্গে কথা বলা উচিত্।

আরও পড়ুন - "ধোনি বিনা বিরাট যেন মণিহারা ফনী!"

 

.