"ধোনি বিনা বিরাট যেন মণিহারা ফনী!"

'ক্যাপ্টেন কুল'-কে ছাড়া ক্যাপ্টেন কোহলি কি সত্যিই অসম্পূর্ণ?

Updated By: Mar 12, 2019, 12:16 PM IST
"ধোনি বিনা বিরাট যেন মণিহারা ফনী!"

নিজস্ব প্রতিবেদন :  একদিনের ক্রিকেট হোক কিংবা টি-টোয়েন্টি ভারত অধিনায়ক বিরাট কোহলির বড় ভরসার নাম উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি। মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে বার বার চোখে পড়েছে মাহির অনুপস্থিতি। প্রাক্তন ভারত অধিনায়ক বিষেন সিং বেদীর মতে, ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে মহেন্দ্র সিং ধোনি ভারতের 'অর্ধেক অধিনায়ক'। ধোনিকে ছাড়া ক্যাপ্টেন কোহলিকে বড় অসহায় দেখায়।

'ক্যাপ্টেন কুল'-কে ছাড়া ক্যাপ্টেন কোহলি কি সত্যিই অসম্পূর্ণ? মোহালিতে চতুর্থ একদিনের ম্যাচে ভারতের হারের পর সংবাদসংস্থা পিটিআই-কে বেদী বলেন, "আমি এ বিষয়ে মন্তব্য করার কেউই নই। কিন্তু আমি বুঝতে পারছি না কেন ধোনিকে বিশ্রাম দেওয়া হল! উইকেটের পিছনে তাঁর অনুপস্থিতি বার বার বোঝা যাচ্ছিল। ব্যাটসম্যান ধোনির অভাবও চোখে পড়েছে। ধোনি তো অর্ধেক অধিনায়কই।"

আরও পড়ুন - IPL 2019: মোহালি ম্যাজিকেই আইপিএল-এর আগে মাতামাতি টার্নারকে নিয়ে!

সঙ্গে বেদী আরও বলেন, "ধোনি তো আর দিন দিন বয়েসে ছোট হচ্ছে না। কিন্তু তবুও দলে ওকে দরকার। দলে ওর একটা গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে।অধিনায়কের ওকে খুব দরকার। ধোনিকে ছাড়া ক্যাপ্টেন কোহলিকে বড্ড অসহায় লাগে। এটা কিন্তু একেবারেই ভালো লক্ষণ নয়। যদিও আমি বর্তমানে থাকতেই ভালোবাসি। কিন্তু বিশ্বকাপ আর দুমাসের বেশি দেরি নেই। গত এক বছর ধরে ভারতীয় দলে পরীক্ষা নিরীক্ষা চলছে। কিন্তু আর নয়। এ বিষয়টায় আমি খুব একটা পছন্দ করছি না।" অর্থাত্ ঘুরিয়ে অধিনায়ক বিরাট কোহলির সমালোচনাই করলেন বিষেন সিং বেদী।  

.