Roberto Firmino: যেন সৌদি চলো হাওয়া বইছে...দলে দলে ফুটবলাররা মরুদেশে! এবার এলেন ব্রাজিল নক্ষত্র

Roberto Firmino joins Saudi club Al Ahli after Liverpool exit: রবার্তো ফিরমিনো আর কোনও ইউরোপের ক্লাবে খেলবেন না। তিনি বেছে নিলেন সৌদির ক্লাবই। রোনাল্ডোর পদাঙ্কই অনুসরণ করলেন তিনি।

Updated By: Jul 6, 2023, 04:11 PM IST
Roberto Firmino: যেন সৌদি চলো হাওয়া বইছে...দলে দলে ফুটবলাররা মরুদেশে! এবার এলেন ব্রাজিল নক্ষত্র
এবার ফিরমিনো এলেন সৌদির ক্লাবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যেন সৌদি চলো...দলে দলে ফুটবলাররা এবার মরুদেশে পাড়ি জমাচ্ছেন। আর পথটা দেখিয়ে ছিলেন ফুটবল গ্রহের মহানক্ষত্র ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এবার সৌদি আরবের ক্লাব আল আহলিতে (Al Ahli) ফ্রি এজেন্ট হয়ে এলেন রর্বাতো ফিরমিনো (Roberto Firmino)। গত মরসুমে লিভারপুলের (Liverpool) সঙ্গে চুক্তি শেষ হওয়ার পরেই ৩১ বছরের ফরোয়ার্ড তিন বছরের চুক্তিতে এলেন সৌদির ক্লাবে। এর আগে এই ক্লাবে যোগ দিয়েছিলেন চেলসির প্রাক্তন গোলকিপার এডুয়ার্ড মেন্ডি (Edouard Mendy)। ২০১৫ সালে লিভারপুলে আসা ফিরমিনো লাল জার্সিতে জিতেছেন সাতটি ট্রফি। করেছেন শতাধিক গোল রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ (UEFA Champions League 2019) ও প্রথম প্রিমিয়র লিগ (Premier League 2020)। আল আহলি সৌদির প্রথম ডিভিশন ক্লাব। যারা ২০২৩-২৪ মরসুমে সৌদি প্রো লিগে প্রমোট হয়েছিল। শুধু রোনাল্ডোর পদাঙ্ক অনুসরণ করে সৌদিতে এসেছেন করিম বেঞ্জেমা, এন'গোলো কান্তে ও রুবেন নেভেসের মতো তারকারা।

আরও পড়ুন: Kylian Mbappe: 'প্রতিবার এক কথা বলব না', এমবাপেকে পুরোপুরি নাগপাশে প্যাঁচাল পিএসজি!

প্রায় দুই দশক ইউরোপ দাপিয়ে বেড়ানো রোনাল্ডো, কেরিয়ারের পড়ন্ত বেলায় সৌদি ক্লাব আল নাসেরে পা রেখেছেন। এদিকে, সৌদির ক্লাবটির সঙ্গে 'সিআর সেভেন'-এর চুক্তি হতেই সক্রিয় হয়ে উঠেছিল, তাদের প্রধান প্রতিপক্ষ আল হিলাল। শোনা যাচ্ছিল বছরে ৪০ কোটি ইউরোর বেশি রেকর্ড অর্থে লিওনেল মেসিকে দলে নিতে চেয়েছিল এই ক্লাব। দরাদরি করতে রিয়াধে পৌঁছেও গিয়েছিলেন মেসির বাবা জর্জ মেসিও। কিন্তু মেসি সবাইকে চমকে দিয়েছেন। মেসি যাচ্ছেন ইন্টার মায়ামিতেই। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তি ডেভিড বেকহ্যামের  ক্লাবই মেসির নেক্সট ডেস্টিনেশন। বার্সায় দীর্ঘ ১৭ বছরের কেরিয়ার শেষ করেই মেসি এসেছেন প্যারিসে। শৈশব, কৈশোর ও যৌবনের চারণভূমিতেই মেসির ফেরার যাবতীয় সম্ভাবনা তৈরি হয়েছিল। অর্থাৎ বার্সায় হতে চলেছিল তাঁর স্বপ্নের কামব্যাক। বার্সার সমর্থকরা বারবার আওয়াজ তুলেছিলেন যে, মেসিকেই চাই। মেসি মুন্ডো ডেপোর্টিভো ও স্পোর্টকে যৌথভাবে দেওয়া এক সাক্ষাৎকারে ইন্টার মায়ামিতে যাওয়ার ব্যাপারে জানিয়ে দেন। মেসিকে পেল না সৌদি। তবে রোনাল্ডো, বেঞ্জেমা ও কান্তেকে পেয়েছে তারা। এখন দেখার মরুদেশে বিরাট অর্থের হাতছানিতে আর কারা কারা সাড়া দেন!

আরও পড়ুন:Mason Mount Joins Manchester United: নীল-সাদা ছেড়ে অবশেষে লাল শিবিরে! কত টাকায় ম্যান ইউ-তে ব্রিটিশ তারকা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.