IND vs ENG | Rohit Sharma: সেঞ্চুরি রোহিত-জাদেজার, টেস্টের প্রথমদিনেই তিনশো পেরোল ভারত!

ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ আপাতত ১-১। আজ, বৃহস্পতিবার থেকে রাজকোটে শুরু তৃতীয় টেস্ট।

Updated By: Feb 15, 2024, 06:22 PM IST
IND vs ENG | Rohit Sharma: সেঞ্চুরি রোহিত-জাদেজার, টেস্টের প্রথমদিনেই তিনশো পেরোল ভারত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময় লেগে ১ বছর! রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের প্রথমদিনেই সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। সঙ্গে রবীন্দ্র জাদেজাও। দিনের শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ৩২৬।

আরও পড়ুন:  Dattajirao Gaekwad died: প্রয়াত দেশের প্রবীণতম ক্রিকেটার

পাঁচ টেস্টের সিরিজ আপাতত ড্র। একটি টেস্ট জিতেছে ভারত ও ইংল্যান্ড। রাজকোটে এবার শুরু হল তৃতীয় টেস্ট। কবে? আজ, বৃহস্পতিবার। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে টিম ইন্ডিয়া। খুব অল্প সময়ের মধ্যে একে একে আউট হয়ে যান যশস্বী জয়সওয়াল,  শুভমন গিল এবং শেষে রজত পটীদার। রান তখন মাত্র ৩৩।

চাপের মুখে ইনিংসে হাল ধরে অধিনায়ক রোহিত। তাঁকে সঙ্গ দেন রবীন্দ্র জাদেজা। ২১ রানের মাথায় রোহিতের ক্যাচ ছাড়েন জো রুট। এরপর মধ্যাহ্নভোজের আগেই হাফ সেঞ্চুরি করে ভারত অধিনায়ক। শতরান পূর্ণ করেন চা-বিরতির আগে।

 

 

 

এদিকে চার নম্বরে ব্যাট করতে নেমেছিলে জাদেজা। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয়বার টেস্টে সেঞ্চুরি করলেন তিনি। রাজকোটেই ভারতের হয়ে টেস্টে প্রথম শতরান করেছিলেন জাদেজা। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। বিপদের সময়ে রান করে দলকে বাঁচিয়েছেন আগেও। অন্য়থা হল না এবারও। টেস্টে  ৩০০০ রানের গণ্ডিও পেরিয়ে গেলেন এই অলরাউন্ডার।

আরও পড়ুন: USA: বিজয়ী ফুটবলদলের উৎসবে চলল গুলি! নিহত ১, শিশু-সহ আহত অন্তত ২১...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.