Rohit Sharma and Shikhar Dhawan: সচিন-সৌরভের কোন রেকর্ড ছুঁয়ে ফেলবেন 'হিটম্যান', 'গব্বর'? জেনে নিন

সচিন-সৌরভের ওপেনিং জুটি ১৩৬ ইনিংসে ৬৬০৯ রান করেছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ম্যাথু হেডেন ও অ্যাডাম গিলক্রিস্ট। অস্ট্রেলিয়ার দুই প্রাক্তন ওপেনার ১১৪ ইনিংসে ৫৩১০ রান করেছেন।  

Updated By: Jul 12, 2022, 04:36 PM IST
Rohit Sharma and Shikhar Dhawan: সচিন-সৌরভের কোন রেকর্ড ছুঁয়ে ফেলবেন 'হিটম্যান', 'গব্বর'? জেনে নিন
নতুন রেকর্ড গড়ার অপেক্ষায়। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর মাত্র কয়েক ঘণ্টা। এরপরেই ওভালে ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে নামবে টিম ইন্ডিয়া (Team India)। বাইশ গজের যুদ্ধের এই লড়াইয়ে একটি বিশেষ মাইলস্টোনের অপেক্ষায় রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। এই ওপেনিং জুটি আর মাত্র ছয় রান করলেই সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ৫০০০ রানের রেকর্ডকে ছুঁয়ে ফেলবেন।  

আর সচিন-সৌরভের ওপেনিং জুটি ১৩৬ ইনিংসে ৬৬০৯ রান করেছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন ম্যাথু হেডেন ও অ্যাডাম গিলক্রিস্ট। অস্ট্রেলিয়ার দুই প্রাক্তন ওপেনার ১১৪ ইনিংসে ৫৩১০ রান করেছেন। তৃতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি দুই ওপেনার গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেইন্স। ১০২ ইনিংসে ৫১৫০ রান করেছিলেন দুই ক্যারিবিয়ান। এরপরেই চার নম্বরে রয়েছে 'হিটম্যান' ও 'গব্বর' জুটি। এখনও পর্যন্ত ১১১ ইনিংসে ৪৯৯৪ রান করেছে এই জুটি। ফলে রোহিত ও শিখর আর মাত্র ছয় রান করলেই ৫০০০ রানের ক্লাবে নাম লিখিয়ে ফেলবেন। 

আরও পড়ুন: Rohit Sharma, ENG vs IND : সচিন, ডিভিলিয়ার্সের কোন রেকর্ড ভাঙতে পারেন 'হিটম্যান'? জেনে নিন

আরও পড়ুন: Mohammed Shami: দুই বছর পর একদিনের ম্যাচ খেলবেন 'সহেসপুর এক্সপ্রেস'? আলোচনা তুঙ্গে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.