রাহানের ডেপুটি হয়ে সিডনিতে ফিরছেন 'ফিট' Rohit Sharma

শুক্রবার নেটে ব্যাটিংও করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। শুভমান গিলের (Shubman Gill) সঙ্গে সিডনিতে ওপেন করতে পারেন রোহিত শর্মা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 1, 2021, 05:29 PM IST
রাহানের ডেপুটি হয়ে সিডনিতে ফিরছেন 'ফিট' Rohit Sharma
ছবি সৌজন্যে: BCCI

নিজস্ব প্রতিবেদন :  সিডনিতে ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব মিটিয়ে বুধবার মেলবোর্নে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে যোগ দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। বছরের শেষ দিন থেকেই অনুশীলনে নেমে পড়েন হিটম্যান।

রোহিত (Rohit Sharma) কি তৃতীয় টেস্টে ভারতের প্রথম একাদশে জায়গা পাবেন? সুযোগ পেলে কোথায় ব্যাট করবেন তিনি? সিডনি টেস্টের আগে একাধিক প্রশ্ন সামনে উঠে আসতে থাকে।

কারণ আমিরশাহিতে IPL ফাইনালের পর দীর্ঘদিন ম্যাচ প্র্যাকটিসের মধ্যে নেই রোহিত শর্মা (Rohit Sharma)। তবে যাবতীয় জল্পনা দূর করে দিল বোর্ডের প্রেস বিবৃতি। শেষ দুটি টেস্টে অধিনায়ক অজিঙ্ক রাহানের (Ajinkya Rahane) ডেপুটি হিসেবে দলে ঢুকে পড়লেন রোহিত শর্মা (Rohit Sharma)। চেতেশ্বর পূজারার পরিবর্তে রোহিত শর্মাকে (Rohit Sharma) সহ অধিনায়কের দায়িত্ব দেওয়া হল। আর এতেই স্পষ্ট সিডনিতে তৃতীয় টেস্টে রোহিতের খেলা নিশ্চিত।
 
আইপিএল চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পান রোহিত শর্মা (Rohit Sharma)। পরে চোট সারিয়ে তিনি আইপিএলের নক আউট পর্বে খেলেন। এরপর দলের সঙ্গে অস্ট্রেলিয়া উড়ে না গিয়ে দেশে ফিরে আসেন তিনি। বেঙ্গালুরুর এনসিএ-তে রিহ্যাবে ছিলেন হিটম্যান। ১১ ডিসেম্বর  NCA-থেকে (NCA medical Team) ফিটনেস টেস্টে পাস করে অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার সবুজ সঙ্কেত পান রোহিত শর্মা (Rohit Sharma)।

আরও পড়ুন - Umesh Yadav-এর পরিবর্তে ভারতীয় দলে Natarajan, সিডনিতে কি টেস্ট অভিষেক?

১৫ ডিসেম্বর অস্ট্রেলিয়ায় পৌঁছান রোহিত শর্মা (Rohit Sharma)। অস্ট্রেলিয়ার পৌঁছানোর সঙ্গে সঙ্গেই ১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব শুরু হয়ে যায় তাঁর। অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন পর্ব শেষে দলের সঙ্গে যোগ দেন রোহিত শর্মা (Rohit Sharma)। এরপর ভারতীয় দলের মেডিক্যাল টিম রোহিতের ফিটনেস টেস্ট নেয়। সেখানেও সফলভাবে উত্তীর্ন হন তিনি। এরপরেই সিডনিতে তাঁর খেলা নিশ্চিত হয়।

 

সিডনিতে করোনা উদ্বেগ। তাই আপাতত সিডনি টেস্টের প্রস্তুতি মেলবোর্নেই সারছেন রাহানেরা। শুক্রবার নেটে ব্যাটিংও করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। শুভমান গিলের (Shubman Gill) সঙ্গে সিডনিতে ওপেন করতে পারেন রোহিত শর্মা।

 

আরও পড়ুন - কোয়ারেন্টিন কেমন কাটল? মেলবোর্নে দলের সঙ্গে যোগ দিতেই Rohit'কে প্রশ্ন শাস্ত্রীর

.