নিজেকে ধোনির সঙ্গে তুলনা করলেন ক্যাপ্টেন রোহিত শর্মা, দীর্ঘ মেয়াদি অধিনায়ক হতে তৈরি 'হিটম্যান'

বিরাট কোহলির অবর্তমানে এশিয়া কাপে অধিনায়কত্ব করাটা বড় চ্যালেঞ্জ ছিল রোহিত শর্মার কাছে। আর তাতে তিনি একশো শতাংশ সাফল্য পেয়েছেন। আর তিনি এই অধিনায়কত্ব শিখেছেন ক্যাপ্টেন কুলকে দেখে।

Updated: Sep 30, 2018, 12:06 PM IST
নিজেকে ধোনির সঙ্গে তুলনা করলেন ক্যাপ্টেন রোহিত শর্মা, দীর্ঘ মেয়াদি অধিনায়ক হতে তৈরি 'হিটম্যান'

নিজস্ব প্রতিবেদন :  বিরাট কোহলির মতো নন, তিনি আসলে ধোনির মতো। এশিয়া কাপ জিতে নিজের সম্পর্কে এমনই ব্যাখ্যা করলেন রোহিত শর্মা। সেই সঙ্গে হাসতে হাসতে রোহিত শর্মা জানান, তিনি এ বার দীর্ঘমেয়াদি অধিনায়ক হিসেবেও দলের দায়িত্ব নিতে তৈরি।

আরও পড়ুন - সাইনার বায়োপিকে অভিনয় করছেন শ্রদ্ধা কাপুর, দেখুন ফার্স্ট লুক

বিরাট কোহলির অবর্তমানে এশিয়া কাপে অধিনায়কত্ব করাটা বড় চ্যালেঞ্জ ছিল রোহিত শর্মার কাছে। আর তাতে তিনি একশো শতাংশ সাফল্য পেয়েছেন। আর তিনি এই অধিনায়কত্ব শিখেছেন ক্যাপ্টেন কুলকে দেখে। এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে রোহিত শর্মা বলেন, "ধোনি যখন অধিনায়ক ছিল, তখন ওর মধ্যে দেখেছি,ও কখনও আতঙ্কিত হয় না। যখন সিদ্ধান্ত নেয়, তখন সময় নেয়। আর ওর সঙ্গে এগুলোই আমার মিল। আমি সব সময় চেষ্টা করি, আগে ভাবা তার পর কাজ করা। ৫০ ওভারের ম্যাচে সময় কম পাওয়া যায়। তার মধ্যেও সময় বার করে নিতে হবে। এগুলো আমি ধোনিকে দেখে শিখেছি। আমরা দীর্ঘদিন ওর অধিনায়কত্বে খেলেছি।"

আরও পড়ুন - মাদ্রিদ ডার্বি ড্র, নূ ক্যাম্পে হার বাঁচাল বার্সেলোনা!

শুধু তাই নয়, তিনি যে এ বার দীর্ঘমেয়াদি অধিনায়ক হিসেবেও দলের দায়িত্ব নিতে তৈরি, সেটাও বলে দিলেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করা এবং ভারতীয় দলের হয়ে দুটি সীমিত ওভারের ক্রিকেটে ট্রফি জেতা অধিনায়ক এই প্রসঙ্গে বলেন, "আমরা সবে জিতলাম। তবে সুযোগ এলে আমি অবশ্যই পুরো অধিনায়কত্বের জন্য তৈরি। যে ভাবে সুযোগ আসবে আমি তার জন্য তৈরি।" এর সঙ্গে তিনি জানিয়ে দেন, সিনিয়র ক্রিকেটারদের অবর্তমানে এটা যে কোনও দলের জন্য একটা চ্যালেঞ্জ। কিন্তু পরে সিনিয়ররা ফিরলে অনেককেই বাইরে যেতে হবে। কিন্তু রোহিতের বিশ্বাস, সেই সব প্লেয়াররা এটা বুঝবেন। আর যখনই সুযোগ পাবেন নিজেদের সেরাটা উজাড় করে দেবেন।