Rohit Sharma: বিরাট বদল! সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন হচ্ছেন রোহিত শর্মা

টেস্ট ক্যাপ্টেন হিসেবেই থাকবেন বিরাট। 

Updated By: Sep 13, 2021, 10:52 AM IST
Rohit Sharma: বিরাট বদল! সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন হচ্ছেন রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: বিরাট বদল আসতে চলেছে ভারতীয় ক্রিকেটে। টি-২০ বিশ্বকাপের পর সাদা বলের ক্রিকেটে আর দেশকে নেতৃত্ব দেবেন না বিরাট কোহলি (Virat Kohli)। টেস্ট ক্যাপ্টেন হিসেবেই থাকবেন বিরাট। ২০ ও ৫০ ওভারের ক্রিকেটে ভারতের নেতৃত্ব ভার তুলে দেওয়া হচ্ছে রোহিত শর্মার কাঁধে। এমনটাই রিপোর্ট।

দ্য টাইমস অফ ইন্ডিয়া এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, "বিরাট নিজেই এই ঘোষণা করে দেবে। বিরাট মনে করছে ও ব্যাটিংয়ে মনোনিবেশ করতে চায়। বরাবর বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়াই ওর লক্ষ্য। ফের একবার সেই দিকেই এগিয়ে যেতে চায় বিরাট। ভারতের আঙ্গিকে ঐতিহাসিক টেস্ট বৃত্ত শেষ হবে। বিরাট বুঝতে পেরেছে যে, সব ফর্ম্যাটে ক্যাপ্টেনসির দায়িত্ব ওর ব্যাটিংয়ে প্রভাব ফেলছে। ও তরতাজা ভাবেই শুরু করতে চায়। বিরাটের এখনও অনেক কিছু দেওয়ার আছে। সাদা বলের ক্রিকেটে রোহিত দায়িত্ব নিলে বিরাট টেস্টে ভারতের নেতৃত্ব দেবে। তখন ও ওয়ানডে ও টি-২০ ফর্ম্যাটে নিজের ব্যাটিং নিয়ে আরও কাজ করতে পারবে। বিরাটের এখন ৩২ বছর বয়স। ওর যা ফিটনেস তাতে করে অনায়াসে ও আরও পাঁচ-ছয় বছর ক্রিকেট খেলতে পারবে।"

আরও পড়ুন: Shane Warne: 'কোহলি-রোহিতদের ব্যাটিং লাইন আপ কখনই সচিন-সৌরভদের মতো শক্তিশালী নয়'

কোহলি এখনও পর্যন্ত ৯৫টি ওয়ানডে ম্যাচে দেশকে নেতৃত্ব দিয়েছে। যার মধ্যে ভারত ৬৫টি ম্যাচ জিতেছে। হেরেছে ২৭টি। বিরাটের জেতার শতকরা হার ৭০.৪৩। অন্যদিকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে বিরাটের ক্যাপ্টেনসিতে ভারত ৪৫টি টি-২০ ম্যাচ খেলেছে। ভারত ২৭ বার জিতেছে ও ১৪ বার হেরেছে। অন্যদিকে রোহিত স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন (মূলত) হিসেবে ভারতকে ১০ বার ওয়ানডে ফর্ম্যাটে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন আটবার। হারতে হয়েছে দু'বার। আন্তর্জাতিক টি-২০ ম্যাচে হিটম্যানের অধিনায়কত্বে ভারত ১৯ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচেই জিতেছে। হেরেছে চার বার। রোহিতের ফ্যানেরা এখন তাঁকে পাকাপাকি ক্যাপ্টেন হিসেবে দেখার জন্য মুখিয়ে আছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee "24 Ghanta App) 

.