Rohit Sharma, IND vs AUS : আবার ব্যর্থ, গাপটিলের রেকর্ড ভাঙতে ব্যর্থ 'হিটম্যান'

Rohit Sharma, IND vs AUS : রেকর্ড হাতছাড়া হলেও রোহিত ব্যক্তিগত ভাবে এ সব নিয়ে ভাবতে নারাজ। কারণ এশিয়া কাপে ভরাডুবির পর তাঁর লক্ষ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া।

Updated By: Sep 20, 2022, 07:49 PM IST
Rohit Sharma, IND vs AUS : আবার ব্যর্থ, গাপটিলের রেকর্ড ভাঙতে ব্যর্থ 'হিটম্যান'
আবার ব্যর্থ। আউট হয়ে ফিরছেন রোহিত। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্ব রেকর্ড গড়ার সুবর্ণ সুযোগ ছিল। কিন্তু সেই সুযোগ হেলায় হারালেন রোহিত শর্মা (Rohit Sharma)। মাত্র দুটি ছক্কা মারলেই টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি ছয় মারতে পারা ব্যাটারদের তালিকায় শীর্ষে চলে যেতেন তিনি। তবে পারলেন না। ফলে এখনও এই রেকর্ড মার্টিন গাপটিলের (Martin Guptill) দখলে রয়ে গেল। কারণ এ দিন একটি ছয় মেরেই ফিরে গেলেন তিনি। 

মোহালির (Mohali) পিসিএ স্টেডিয়ামে (PCA Stadium) অস্ট্রেলিয়ার (Asutralia) বিরুদ্ধে মাঠে নেমেছে টিম ইন্ডিয়া (Team India)। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগে ফের একটা বিশ্ব রেকর্ড গড়ার অপেক্ষায় রোহিত। আর মাত্র দুটি ছক্কা মারতে পারলে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন রেকর্ড নিজের নামে করে ফেলতে পারতেন ভারতীয় দলের অধিনায়ক। বর্তমানে এই রেকর্ডের মালিক নিউজিল্যান্ডের (New Zealand) ব্যাটারের দখলে রয়েছে ১৭২ টি ছয়। প্রথম ম্যাচের আগে এই ফরম্যাটে রোহিতের ঝুলিতে ছিল ১৭১ টি ছয়। তাই ছক্কা মারতে ওস্তাদ ব্যাটারদের তালিকার শীর্ষে যেতে রোহিতকে আর দুটি ছয় মারতে হত। কিন্তু একটি মাত্র ছক্কা মারার পরেই ফিরে গেলেন 'হিটম্যান'। 

আরও পড়ুন: Rohit Sharma, IND vs AUS : কোন দুই ম্যাচ উইনারকে বাইরে রাখার সাহস দেখালেন 'হিটম্যান'? জেনে নিন

আরও পড়ুন: Virat Kohli : সচিনের 'সেঞ্চুরির সেঞ্চুরি' নিজের নামে করতে পারবেন কোহলি? বড় কথা বললেন পন্টিং

কিন্তু এ দিন তিনি ৯ বলে ১১ রান করে ফিরে গেলেন। ভারতের স্কোরবোর্ডে যখন ২১ রান, তখন জশ হ্যাজেলউডকে ফ্লিক করতে গিয়ে ন্যাথান এলিসের হাতে ক্যাচ দিয়ে বসেন রোহিত। আর এ ভাবে আউট হওয়ার জন্য রোহিতের অপেক্ষা আরও বাড়ল। 

এই তালিকায় এরপরে রয়েছেন যথাক্রমে ক্রিস গেইল, অইন মর্গ্যান ও অ্যারন ফিঞ্চ। তবে রেকর্ড হাতছাড়া হলেও রোহিত ব্যক্তিগত ভাবে এ সব নিয়ে ভাবতে নারাজ। কারণ এশিয়া কাপে ভরাডুবির পর তাঁর লক্ষ্য আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া। তাই অস্ট্রেলিয়ার মতো কঠিন দলের বিরুদ্ধে সিরিজ জয় অধিনায়ক হিসেবে তাঁর কাছে খুবই গুরুত্বপূর্ণ। অজিদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ শেষ হলেই শুরু হয়ে যাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ। তাই আক্রমণাত্মক মেজাজে খেলে দলের জয় নিশ্চিত করা ও আইসিসি ইভেন্টের আগে নিজের ব্যাটিং ঝালিয়ে নেওয়াকেই টার্গেট করছেন রোহিত। যদিও এই ম্যাচে তাঁকে মাত্র  ১১ রানে থামতে হল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.