শেষ বলে কার্তিকের ছয় নাকি দেখেননি রোহিত!

১ বলে ৫ রান কিছুটা হলেও যেন চাপের বলেই মনে হয়েছিল রোহিত শর্মার। আসলে রোহিতের মাথায় তখন সুপার ওভারের ভাবনা ঘোরাফেরা করছিল।

Updated By: Mar 19, 2018, 04:07 PM IST
শেষ বলে কার্তিকের ছয় নাকি দেখেননি রোহিত!

নিজস্ব প্রতিবেদন : রবিবার প্রেমাদাসায় নিদহাস ট্রফির ফাইনালে তখন শেষ বলের উত্তেজনা চরমে। ভারতকে জিততে হলে ওই বলে ৫ রান করতে হবে। গোটা ক্রিকেট বিশ্বের নজর তখন দু'জনের দিকে আটকে। বোলার সৌম্য সরকার আর ব্যাটসম্যান দীনেশ কার্তিক-কে করবেন বাজিমাত্, এই প্রশ্ন তখন ঘুরপাক খাচ্ছে সর্বত্র। কিন্তু রবিবার শেষ বলটা আর দেখেননি ভারত অধিনায়ক রোহিত শর্মা। টেনশন নাকি অন্য কোনও কারণ রয়েছে এর পিছনে?

আরও পড়ুন- কার্তিকের বিরাট প্রশংসায় কোহলি

১ বলে ৫ রান কিছুটা হলেও যেন চাপের বলেই মনে হয়েছিল রোহিত শর্মার। আসলে রোহিতের মাথায় তখন সুপার ওভারের ভাবনা ঘোরাফেরা করছিল। তিনি ভেবেছিলেন শেষ বলে কার্তিক একটা বাউন্ডারি মারলে, ম্যাচটা অন্তত টাই হয়ে যাবে। তখন সুপার ওভারেই হবে ফাইনালের ফয়সালা। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে রোহিত ফাঁস করলেন কেন তিনি শেষ বলটি দেখেননি। রোহিত বলেন,"আমি তখন ড্রেসিংরুমের ভিতরে চলে গিয়েছিলাম প্যাডআপ করতে।"

আরও পড়ুন- প্র্যাকটিস করেই সব শট খেলেছেন, জানালেন 'ভারতের মিয়াঁদাদ'

শেষ বলে সৌম্যকে কভারের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠিয়ে দীনেশ কার্তিক নিদহাস ট্রফি তুলে দিয়েছেন রোহিতকে। কিন্তু সেই উইনিং সিক্স দেখার সৌভাগ্য হয়নি রোহিতের। কার্তিক প্রসঙ্গে রোহিত বলেন, " ও (কার্তিক)যখন আমার সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সে (আইপিএল) খেলত, তখন থেকেই জানি ওর ব্যাটিং দক্ষতা। ওর কিছু অদ্ভুত কিছু ব্যাটিং স্কিল রয়েছে, যেগুলি ওই ডেথ ওভারে খুব দরকার হয়ে পড়ে। তাই ওকে পরের দিকে ব্যাট করতে নামিয়েছিলাম। আমার পরিকল্পনা ক্লিক করেছে দেখে নিজের প্রতি গর্ব হচ্ছে।"

আরও পড়ুন- নাইট অধিনায়কের ব্যাটে 'নাগিন ডান্স', নিদহাস ট্রফি জয় ভারতের

.